বিজেপির সঙ্গে বাংলার আত্মিক সম্পর্ক নেই, দিলীপ ঘোষ “মিস্টার বিন”: কটাক্ষ ইন্দ্রনীলের

একুশের নির্বাচনকে পাখির চোখ করে ময়দানে নেমে পড়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। জেলায় জেলায় মিটিং-মিছিলের পাশাপাশি নিয়ম করে সাংবাদিক বৈঠক করা হচ্ছে তৃণমূলের তরফে। যেখানে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের উন্নয়ন ও প্রকল্পের খতিয়ান তুলে ধরার পাশাপাশি একাধিক ইস্যু নিয়ে ব্যাখ্যা দিচ্ছেন তৃণমূলের নেতা-নেত্রী-মন্ত্রীরা। তারই অঙ্গ হিসেবে আজ, সোমবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেনও একদিকে যেমন বিরোধী বিজেপিকে আক্রমণ করলেন, অন্যদিকে সরকারের উন্নয়ন নিয়ে ব্যাখ্যা করলেন।

এদিন সাংবাদিক বৈঠকে ইন্দ্রনীল সেন বলেন, বিজেপির রাজ্য ও বহিরাগত নেতাদের সঙ্গে বাংলার কোনও ও বাঙালির কোনও আত্মিক যোগাযোগ নেই। তারা পশ্চিমবাংলার সংস্কৃতি, ঐতিহ্য, গুরুত্ব কিছুই বোঝে না, জানে না। তৃণমূল কংগ্রেসের সঙ্গে বাংলার মানুষের একশো শতাংশ আত্মিক যোগাযোগ রয়েছে বলে দাবি করেন তিনি।

ইন্দ্রনীল বলেন, শুধু সব বিষয় রাজনীতি করলেই হয় না, মানুষের সঙ্গে সার্বিক সম্পর্ক রাখতে হয়, যেটা তৃণমূল কংগ্রেস রেখেছে। ইন্দ্রনীলের কথায়, হয়তো বিজেপির দু’ একজন নেতার সঙ্গে বাংলার যোগাযোগ থাকতে পারে, তাদের তিনি ব্যক্তিগত সম্মান জানান। কিন্তু, ৯৯ শতাংশ বিজেপির নেতাদের সঙ্গে বাংলার মানুষের কোনও আত্মিক যোগাযোগ নেই।

তিনি আরও দাবি করেছেন, বাংলার প্রত্যেকটি মানুষ এ ব্যাপারে জানেন, এমনকি যারা ভোটার নয়, যাদের বয়স এখনো আঠারো হয়নি, তারাও জানে বিজেপির নেতা বা মন্ত্রীদের সঙ্গে বাংলার কোনওরকম নিবিড়তা, আত্মিক যোগাযোগ, ঘনিষ্ঠতা কিছুই নেই।

আরও পড়ুন : গেরুয়া শিবিরের দিকে পা বাড়িয়ে কল্যাণ? লকেটের মন্তব্যের পাল্টা ‘ভাল অভিনেত্রী’ কটাক্ষ

এই পরিপেক্ষিতে কথা বলতে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গ টেনে তিনি বলেন, বিগত সাড়ে ৯ বছর ধরে মুখ্যমন্ত্রী রাজ্যের উন্নয়নের কাজ করে চলেছেন। তিনি এ ব্যাপারে শিল্পী হিসেবে গর্ববোধ করেন। ইন্দ্রনীলের বিশ্বাস, আগামী দিনে আরও সাফল্যের সঙ্গে এগিয়ে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং এগিয়ে যাবে তৃণমূল কংগ্রেস।

ইন্দ্রনীলের দাবি, ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ছিলেন বাংলাকে সাংস্কৃতিক হাব তৈরি করতে, এই বিগত বছরগুলোতে তিনি সেটা সাফল্যের সঙ্গে করে গেছেন। বাংলাকে বিশ্ব বাংলায় পরিণত করার কাজ তিনি আগামী দিনেও করবেন বলে অঙ্গীকারবদ্ধ, এমনই দাবি তাঁর। একইসঙ্গে রাজ্য সরকারের নতুন প্রকল্প ‘দুয়ারে দুয়ারে’ প্রকল্প মানুষের আরও কাছে সরকারকে পৌঁছে দেবে বলে দাবি করেন ইন্দ্রনীল।

বিজেপি নেতাদের প্রসঙ্গ উঠলে ইন্দ্রনীল বলেন, এদের কেউ চেনে না। এদের কোনও পরিচয় নেই। শুধু টেলিভিশনের পর্দায় মাঝে মধ্যে দেখা যায়। মাটির সঙ্গে কোনও সম্পর্ক নেই বিজেপির। দিলীপ ঘোষকে তিনি “মিস্টার বিন” বলে কটাক্ষ করেন।

Previous articleগেরুয়া শিবিরের দিকে পা বাড়িয়ে কল্যাণ? লকেটের মন্তব্যের পাল্টা ‘ভাল অভিনেত্রী’ কটাক্ষ
Next articleবিবাহ বার্ষিকীতে রক্তদান শিবিরের আয়োজন করে নজির গড়লেন দম্পতি