ট্রেন বাড়ানোর দাবি উঠলেও ক্যানিং শাখায় বাতিল ২০ টি লোকাল

উঠছে ট্রেন বাড়ানোর দাবি। এরইমধ্যে ক্যানিং শাখায় বাতিল ২০ টি লোকাল। সমস্যায় নিত্যযাত্রীরা। ২৩১ দিন পর চালু হয়েছে লোকাল ট্রেন। লকডাউনের পর যেখানে সমস্ত লাইনে লোকাল ট্রেন বাড়ানোর দাবি উঠেছে, সেখানে শিয়ালদহ-দক্ষিণ শাখার ক্যানিং লাইনে ২০ টি লোকাল ট্রেন কমানো হয়েছে। এ নিয়ে ইতিমধ্যেই স্টেশন সুপারিন্টেনডেন্টের কাছে অভিযোগ জানিয়েছেন নিত্যযাত্রীরা।

লকডাউনের আগে ক্যানিং থেকে শিয়ালদহগামী ও শিয়ালদহ থেকে ক্যানিংগামী মোট তিরিশ জোড়া লোকাল ট্রেন চলত। লকডাউনের পর সেই সূচি মেনেই ১১ নভেম্বর থেকে সরকারি ভাবে ট্রেন চলাচল শুরু করে। ট্রেন চলাচল শুরু হওয়ার সময়ে পুরনো সূচি মেনে প্রায় সব ট্রেনই চালু হয়েছিল ক্যানিং লাইনে। বেশ কিছু দিন সেই সূচি মেনেই ট্রেন চলাচল করেছে। কিন্তু গত এক সপ্তাহ ধরে হঠাৎ করে এই শাখায় দশ জোড়া ট্রেন কমিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। গুরুত্বপূর্ণ অফিস টাইমেই বেশ কিছু ট্রেন কমিয়ে দেওয়ায় যথেষ্ট সমস্যায় পড়েছেন নিত্য যাত্রীরা।

ইতিমধ্যেই ক্যানিং বিডিও অফিসের একদল কর্মী ক্যানিং স্টেশনের সুপারিন্টেনডেন্ট তমালতরু ঢালির কাছে সমস্যার কথা জানিয়েছেন। অফিস যাত্রীদের অভিযোগ, অফিস টাইমে ট্রেন না থাকায় প্রয়োজনের থেকে প্রায় দু’ঘণ্টা আগে এসে ট্রেন ধরতে হচ্ছে। সময় নষ্ট হচ্ছে। ক্যানিং স্টেশন সূত্রের খবর, ২৩ নভেম্বর থেকে নতুন তালিকা দেওয়া হয়েছে। সেই তালিকাতেও ট্রেনের সংখ্যা বাড়ানো হয়নি বরং তালিকা অনুযায়ী ট্রেন চলছে না বলেও দাবি রেল কর্মীদের।

আরও পড়ুন-শিলিগুড়িতে দুয়ারে দুয়ারে সরকার কর্মসূচির সূচনা করলেন রঞ্জন

Previous articleশিলিগুড়িতে দুয়ারে দুয়ারে সরকার কর্মসূচির সূচনা করলেন রঞ্জন
Next articleআমফান ত্রাণ দুর্নীতি মামলায় CAG রিপোর্ট তলব কলকাতা হাইকোর্টের