শুভেন্দুর ইস্তফার পর মদনের নেতৃত্বে পরিবহণে কমিটি গড়লেন মমতা

মন্ত্রী পদ থেকে শুভেন্দু অধিকারীর ইস্তফার পর পরিবহণ মন্ত্রকের দায়িত্ব নিজের হাতে রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু প্রকল্প ধরে ধরে দফতরের পরিস্থিতি তদারকি করা মুখ্যমন্ত্রীর পক্ষে সম্ভব নয়, যার জেরে এবার প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্রকে টেনে আনলেন মমতা। পরিবহণ কর্মীদের জন্য সামাজিক সুরক্ষা ও কল্যাণমূলক প্রকল্পের দেখভাল করার মদন মিত্রের নেতৃত্বে নতুন কমিটি গড়ে দিল রাজ্য সরকার।

রাজ্যের পরিবহণ কর্মীদের জন্য রয়েছে একাধিক প্রকল্প। এর পাশাপাশি, স্বাস্থ্যসাথী, খাদ্যসাথীর মতো প্রকল্পের আওতায় তাঁদের আনা হচ্ছে পরিবহণ কর্মীদের। তবে সরকারি সূত্রের বক্তব্য, না জানার কারণে অনেকে ওই সব প্রকল্পের সুবিধা পাচ্ছেন না পরিবহণ কর্মীরা। সেই বিষয়টি দেখভাল করার জন্য নতুন কমিটি গঠন করেছে রাজ্য সরকার। যার প্রধান হিসেবে রাখা হচ্ছে প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্রকে।

আরও পড়ুন:‘অসাবধানে’ একটি ‘ভুল’ লিঙ্কে ক্লিক, ২৭০ স্থান পেয়েও আইআইটিতে ভর্তি হাতছাড়া পড়ুয়ার

প্রসঙ্গত, দীর্ঘদিন রাজনৈতিকভাবে অবসরে থাকার পর মদনকে ফের তুলে আনার পেছনে অনেক কারণ দেখছে রাজনৈতিক মহল। প্রথমত, পূর্বে পরিবহণ মন্ত্রকের দায়িত্ব সামলানোর ক্ষেত্রে যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে মদনের। ফলে কর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করার কাজটা তাঁর জন্য সহজ হবে। দ্বিতীয়ত, বিশেষজ্ঞদের অনুমান বিধানসভা নির্বাচনের পূর্বে মদনকে ফের দায়িত্ব তুলে দলীয় কর্মীদের কাছে একটি বার্তার পাশাপাশি দল যে পুরনো সৈনিকদের পাশেই রয়েছে সেটা বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

Previous article‘অসাবধানে’ একটি ‘ভুল’ লিঙ্কে ক্লিক, ২৭০ স্থান পেয়েও আইআইটিতে ভর্তি হাতছাড়া পড়ুয়ার
Next articleইকোপার্কে দিলীপের সামনে অভিনব প্রতিবাদ তৃণমূলের