রাজ্যে আরও বেশি বিনিয়োগ আসছে: ঘোষণা মুখ্যমন্ত্রী

রাজ্যে আরও বেশি বিনিয়োগ আসছে। আরও ২০টি নতুন বিনিয়োগ প্রস্তাব এসেছে। ইনফোকম ২০২০-র উদ্বোধন করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যাপাধ্যায়। বৃহস্পতিবার, নবান্ন থেকে ভার্চুয়াল উদ্বোধন করেন তিনি। বিনিয়োগের ঘোষণা করে শিল্পপতিদের স্বাগত জানান তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে রাজ্যে প্রচুর বিনিয়োগ আসছে। উইপ্রো আরও ৫০০ কোটি টাকা বিনিয়োগ করবে। কর্মীসংখ্যা বাড়াচ্ছে কগনিজেন্ট নিজেদের। সিলিকন ভ্যালি ফেজ টু তৈরি হবে। এরজন্য ১০০ একর জমি এর জন্য চাওয়া হয়েছে। তথ্যপ্রযুক্তিতে দেশের সামনের সারির সবকটি সংস্থাই বাংলায় রয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে সংস্থাগুলির লাভ বেড়েছে ১০০ শতাংশের বেশি।

এই পরিস্থিতিতে বাংলায় বিনিয়োগ করতে শিল্পপতিদের আহ্বান জানান মমতা। তিনি বলেন, আইটি পার্কের ৮০ শতাংশ এলাকা ইতিমধ্যেই পূর্ণ। এর ফলে প্রচুর পরিমাণে চাকরির সুযোগ তৈরি হচ্ছে।

আরও পড়ুন : মুখ্যমন্ত্রী-সরকারি কর্মী সংগঠনের বৈঠক, কী বললেন মমতা

মুখ্যমন্ত্রীর বলেন, এখন রাজ্যে বিনিয়োগ করতে চাইছেন। তিনি বলেন, “পশ্চিমবঙ্গ এখন বিশ্বে পরিচিতি পাচ্ছে। বাংলার শিল্প যা পারে, অন্যরা তা পারে না”।

মুখ্যমন্ত্রী বলেন, “ভ্যাকসিন আবিষ্কার ছাড়াও মোকাবিলায় দরকার নির্দিষ্ট পরিকল্পনা। কোনটা প্রয়োজন, সেটা আগে বোঝা দরকার। ইচ্ছে থাকলেই উপায় হয়”।

Previous articleব্রহ্মপুত্রে ‘মেগা ড্যাম’ প্রকল্প চিনের, পাল্টা অরুণাচলে বাঁধ তৈরির পরিকল্পনা ভারতের
Next articleকরোনা-আক্রান্ত বিজেপির অমিত মালব্য, ভর্তি কলকাতার হাসপাতালে