একুশের প্রস্তুতি খতিয়ে দেখতে দু’দিনের রাজ্য সফরে জেপি নাড্ডা

একুশের নির্বাচনকে মাথায় রেখে বঙ্গে গেরুয়া ঝড় তুলতে উঠে পড়ে লেগেছে বিজেপি নেতৃত্ব। সেই লক্ষ্যেই পশ্চিমবঙ্গে বিজেপির কেন্দ্রীয় হেভিওয়েটদের আনাগোনা বেড়েছে ব্যাপকভাবে। আসন্ন নির্বাচনকে মাথায় রেখে বঙ্গে গেরুয়া বাহিনীকে আরও তৎপর করে তুলতে এবার দু’দিনের রাজ্য সফরে আসছেন সর্বভারতীয় বিজেপি সভাপতি জেপি নাড্ডা। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সম্প্রতি এমনটাই জানিয়েছেন বঙ্গ বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। জানা গিয়েছে, আগামী ৮ ও ৯ ডিসেম্বর দুদিনের রাজ্য সফরে আসছেন জেপি নাড্ডা। এই দুদিনে রাজ্যে ঠাসা কর্মসূচি রয়েছে তাঁর।

সম্প্রতি সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে কৈলাস বিজয়বর্গীয় জানান, দুদিনের পশ্চিমবঙ্গ সফরে ৮ ডিসেম্বর মঙ্গলবার কলকাতায় বিজেপির একটি নির্বাচনী প্রচার দফতরের উদ্বোধন করবেন জেপি নাড্ডা। পাশাপাশি একুশের নির্বাচন উপলক্ষে বঙ্গ বিজেপির প্রস্তুতিপর্ব কেমন চলছে তার বিস্তারিত খোঁজখবর নেবেন তিনি। এরপর ৯ ডিসেম্বর বুধবার ডায়মন্ড হারবারে মৎস্যজীবীদের সঙ্গে কথা বলবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। পাশাপাশি ওইদিন রাজ্যের তিনটি জেলার নির্বাচন পরিচালন কমিটির সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর। অন্যদিকে, কৃষি আইন প্রত্যাহারের দাবিতে ৮, ৯, ১০ ডিসেম্বর কলকাতায় গান্ধী মূর্তি পাদদেশে ধরনায় বসছে তৃণমূল। এমন একটি সময়ে বিজেপির সর্বভারতীয় সভাপতির আগমন স্বাভাবিকভাবে বাংলায় বাড়াচ্ছে রাজনৈতিক উত্তাপ।

আরও পড়ুন:কেউ কেউ আমার মৃত্যু কামনা করছে! কাকে লক্ষ্য করে কেন বললেন তৃণমূলনেত্রী?

প্রসঙ্গত, কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আন্দোলন আরও জোরালো করে তুলেছে দেশের কৃষক সংগঠনগুলি। শুক্রবার প্রতিবাদরত কৃষকদের পাশে থাকার বার্তা দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকার জনবিরোধী আইন প্রত্যাহার না করলে বৃহত্তর আন্দোলনে নামার কথাও জানিয়েছিলেন তিনি। এদিন সেই আন্দোলনের রূপরেখা ঘোষণা করেন তৃণমূল নেত্রী। জানিয়ে দেন কৃষিবিল প্রত্যাহারের দাবিতে ৮, ৯, ১০ ডিসেম্বর গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসবে তৃণমূল। নেতৃত্ব দেবেন পূর্ণেন্দু বসু, বেচারাম মান্নারা। তাদের সঙ্গে থাকবে তৃণমূলে ক্ষেতমজুর, কৃষকদের সংগঠন।

Previous articleকেউ কেউ আমার মৃত্যু কামনা করছে! কাকে লক্ষ্য করে কেন বললেন তৃণমূলনেত্রী?
Next articleগুরুংয়ের শিবির বদলানোর কারণ খুঁজছে বিজেপিও, কিশোর সাহার কলম