জনসংযোগ বাড়াতে ‘দুয়ারে সরকার’ কর্মসূচির পাল্টা বিজেপির ‘আর নয় অন্যায়’

লক্ষ্য বিধানসভা নির্বাচন। তাই ভোটারদের ঘরে ঘরে পৌঁছতে চাইছে বিজেপি। রাজ্য সরকারের প্রকল্প ‘দুয়ারে সরকার’। ব্যাপক সাড়া মিলেছে এই কর্মসূচিতে। এবার তারই পাল্টা বিজেপির কর্মসূচি ‘আর নয় অন্যায়’। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান,’তৃণমূল সরকারের দুর্নীতি নিয়ে পৌঁছে যাব বাড়ি বাড়ি। লিফলেট বিলি করা হবে। প্রধানমন্ত্রীর চিঠি নিয়ে জুন-জুলাইয়ে ১ কোটি বাড়িতে গিয়েছিলাম। এবার ১ কোটির বেশি বাড়িতে যাব। আগামী ৫ তারিখ দুপুর ১২টায় পশ্চিমবঙ্গে সমস্ত জেলায় সমস্ত বুথে শুরু হবে এই কর্মসূচি।” এর পাশাপাশি আমফানের সঙ্গে আয়লার ত্রাণেও দুর্নীতির অভিযোগ তুলে তদন্ত দাবি করেন দিলীপ।

আমফানে দুর্নীতির অভিযোগের তদন্তভার ক্যাগকে দিয়েছে কলকাতা হাইকোর্ট। ওই রায়ের পর কেন্দ্রীয় সরকারকে নিশানা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, ”আমফানের ২৫ হাজার টাকা নিয়ে প্রশ্ন তুলছেন? অথচ পিএম কেয়ারসের লক্ষ লক্ষ টাকা নিয়ে কোনও অডিট হচ্ছে না। আইন কেন দু’রকম হবে? আমি কোনও কোর্টের কথা বলছি না। জনগণ হিসেবে বলছি। এরা গরিব, কেউ ১ হাজার, ২ হাজার টাকা নিয়েছে। সেটাও ফেরত দিয়েছে। যদি কেউ নিয়ে থাকে আমরা আবার রিভিউ করে ফিরিয়ে দিয়েছি। তুমি সরকারের কথা শুনলে না। কেন্দ্রের নির্দেশ পেয়ে এসব করাচ্ছো।” মমতার বক্তব্যের প্রেক্ষিতে এ দিন দিলীপ ঘোষ বলেন,”মুখ্যমন্ত্রী বলছেন ভুল হয়েছে। ভুল হয়নি দুর্নীতি হয়েছে।”

আমফানের সঙ্গে আয়লার ত্রাণেও দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেন দিলীপ ঘোষ। তাঁর কথায়,”আয়লার দুর্নীতির তদন্ত হোক। ২০০৯ সালে টাকা এসেছিল। সিপিএমের লোক আছে। তৃণমূলের লোক বেশি আছে। ওই টাকায় সুন্দরবনে পাকা বাড়ি হতে পারত।”

২১-এর ভোটের আগে জনসংযোগ বাড়াতেই এই কর্মসূচি বলে দাবি করেছে পদ্ম শিবির।

আরও পড়ুন-‘ভালো নেতা শুভেন্দু, তবে যদি বিজেপিতে যায়, আর মুখ দেখবো না’, মন্তব্য সৌগত রায়ের

Previous article“গুন্ডামি করবো, ঘাড় ধরে বিজেপিতে নিয়ে আসবো”! ফের বেলাগাম দিলীপ
Next articleসৌরভ-সৌমিত্রর তরজায় উত্তপ্ত উত্তরবঙ্গের হিমেল হাওয়া