টিকা নিয়েও কোভিড পজিটিভ রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী

করোনা প্রতিষেধক কাজ করল না মানবদেহে? ভারত বায়োটেকের তৈরি করোনা-রোধী কোভ্যাক্সিন নিয়েছিলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। কিন্তু ১৫ দিন কাটতে না কাটতেই করোনা আক্রান্ত হলেন তিনি। আম্বালার একটি হাসপাতালে ভর্তি। নিজেই টুইট করে করোনা আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী।

হরিয়ানার প্রথম ব্যক্তি হিসেবে এই টিকা নিয়েছিলেন অনিল ভিজ। টুইট করে ভিজ লিখেছেন, “আমি করোনা আক্রান্ত হয়েছি। আম্বালা ক্যান্টনমেন্টের সিভিল হাসপাতালে ভর্তি রয়েছি। যারা আমার সংস্পর্শে এসেছিলেন তাদের কোভিড টেস্ট করিয়ে নেওয়ার পরামর্শ দিচ্ছি।” গত ২০ নভেম্বর করোনা-রোধী টিকা নিয়েছিলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী।

ভারত বায়োটেকের তৈরি কোভ্যাক্সিন টিকার তৃতীয় পর্যায়ের ট্রায়ালের হচ্ছে দেশের প্রায় ২২টি জায়গায়। এই পর্বে ২৬ হাজার মানুষকে দেয়া হবে ভ্যাকসিন। এই ঠিক আর তৃতীয় পর্বের ট্রায়াল শুরু হতেই প্রথম টিকার ডোজ নিয়েছিলেন আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় উপাচার্য তারিক মনসুর। আইসিএমআর জানিয়েছে, কোভ্যাক্সিন টিকার ট্রায়ালে অংশ নিতে কমিটি তৈরি করা হয়েছে। টিকার ট্রায়ালের জন্য এগিয়ে আসতে আবেদন করা হয়েছে চিকিৎসক আইনজীবী সমাজকর্মী থেকে সমাজের সব পেশার মানুষ জনকেই। সেইমতো টিকার ট্রায়ালে অংশ নেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। কিন্তু তার দেহে ভ্যাকসিন প্রয়োগ করার কিছু দিনের মধ্যেই কোভিড পজিটিভ হলেন তিনি।

আরও পড়ুন-শত্রু ডুবোজাহাজ চিহ্নিত-ধ্বংস করায় পারদর্শী রোমিও এবার প্রকাশ্যে

Previous articleসিঙ্গাপুরের শীর্ষ শিক্ষাসংস্থা উপদেষ্টা বাংলার প্রসূন
Next articleবঙ্গভোটের কৌশল চূড়ান্ত করতে হায়দরাবাদে বৈঠক AIMIM-এর, রাজ্যে আসছেন ওয়াইসি