কড়া পদক্ষেপ রাজ্যের, চালক-আরোহীর হেলমেট না থাকলে পেট্রল-ডিজেল নয়

ফাইল ছবি

কড়া পদক্ষেপ রাজ্য সরকারের। চালক এবং আরোহীর হেলমেট না থাকলে আর পেট্রল-ডিজেল পাওয়া যাবে না কোনও পেট্রল পাম্প থেকে। রাজ্য সরকার একরকম হুঁশিয়ারি দিয়েই এমনটা জানিয়েছে।

জয় হিন্দ সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বৃহস্পতিবার বাইক আরোহীদের সচেতন করে হেলমেট পরেই বাইক চালানোর পরামর্শ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খানিকটা বিনীত ভাবেই হেলমেট পরে বাইক চালানোর কথা সেদিন বলেছিলেন মুখ্যমন্ত্রী। এরপর শুক্রবারই বাইক আরোহীদের জন্য কঠোর নিয়মের কথা জানাল রাজ্য সরকার। কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা জানিয়েছেন, শহরে ৮ ডিসেম্বর, মঙ্গলবার থেকে বাইকচালক ও আরোহীদের হেলমেট বাধ্যতামূলক। হেলমেট না থাকলে কোনও পেট্রল পাম্প থেকে পেট্রল বা ডিজেল পাওয়া না। আগামী বছরের ৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই নির্দেশিকা বহাল থাকবে।

এই নতুন নির্দেশিকা কলকাতা ট্র্যাফিক পুলিশের তরফেও টুইট করে জানানো হয়েছে। বলা হয়েছে, ‘এ বার থেকে কলকাতা পুলিশের আওতাধীন (কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার যে অংশ কলকাতা শহরতলির মধ্যে পড়ছে) কোনও পেট্রল পাম্পে হেলমেটবিহীন টু-হুইলার চালক বা আরোহীকে জ্বালানী বিক্রি করা যাবে না’। এই নির্দেশ অমান্য করলে সঙ্গে সঙ্গে কড়া শাস্তির মুখে পড়তে হবে বলেও সেখানে বলা হয়েছে।

আরও পড়ুন-হিন্দমোটর ধর্মতলায় দেহ থেকে অঙ্গ পাচারের অভিযোগ

Previous articleহাড় হিম ঠাণ্ডায় লন্ডনের রাস্তায় সাইকেল চেপে নগ্ন তরুণী! কেন?
Next articleএবার অনুব্রতর বিরুদ্ধে চোখ রাঙানির অভিযোগ সিদ্দিকুল্লার