ব্যানার্জি VS ব্যানার্জি: দাদা আজিতকে হারিয়ে বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ভাই স্বপন

বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের হাইভোল্টেজ প্রেসিডেন্ট নির্বাচনে দুই ভাইয়ের লড়াইয়ে দাদা অজিত বন্দ্যোপাধ্যায়কে ৩৭-২৪ ভোটে হারিয়ে জয়ী স্বপন স্বপন বন্দ্যোপাধ্যায়। দাদা অজিতকে ৩৭-২৪ ভোটে হারিয়ে বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের আসনে বসলেন ভাই স্বপন।

শীর্ষ চেয়ার দখলের লড়াইয়ে মুখোমুখি হয়েছিল দুই ভাই। বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট কে হবেন, সেই যুদ্ধে মুখোমুখি দুই ভাই, অজিত বন্দ্যোপাধ্যায় ও স্বপন বন্দ্যোপাধ্যায়। এই যুদ্ধ নিয়েই গরম ময়দানের রাজনীতি। যা অনেক আগে হওয়ার কথা ছিল। কিন্তু করোনাকালে তা পিছিয়ে যায়।

বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের আসনে বসবেন কে? এই প্রশ্নের উত্তর খুঁজতে আজ রবিবার ময়দানে ছিল মেগা ভোট৷ ”মেগা” এই কারনেই ₹, যে এই দু’জনই সম্পর্কে রাজ্যের মুখ্যমন্ত্রীর ভাই৷ ষষ্ঠী এবং বাবুন নামেই খেলার ময়দানে তাঁদের পরিচিতি।

ভোটপ প্রচারে নিজের দাদা অজিত বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একঝাঁক অভিযোগ এনেছিলেন ভাই স্বপন বন্দ্যোপাধ্যায় রাজনৈতিক নেতাদের সুরেই অভিযোগ করছেন, “ক্ষমতার লোভে দাদা ভোটে লড়ছে। খেলাধুলার উন্নতির ইচ্ছে নেই। দাদা আগেই বলেছিল দুটো টার্ম হয়ে গেলে সরে যাবে। আমি সেই কারণে গত বছর সেক্রেটারি পদে দাঁড়িয়ে ছিলাম। দাদা কথা কথা রাখেনি। প্রেসিডেন্ট পদে বসেও সমস্যা সমাধান করার বদলে উল্টে তা বাড়িয়ে দিয়েছে।” বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের বিদায়ী সাধারণ সম্পাদক স্বপনের আরও অভিযোগ করেছিলেন৷ বলেছিলেন, “দীর্ঘদিন ধরে ময়দানে আছি। কাউকে ধরে ময়দান করি না। সংস্থার সংখ্যাগরিষ্ঠ মানুষই আমার পক্ষে”।

আরও পড়ুন- ফের চলন্ত গাড়িতে তরুণীকে ধর্ষণের অভিযোগ উত্তরপ্রদেশে

স্বপন বন্দ্যোপাধ্যায় তাঁকে নিয়ে একাধিক অভিযোগ তুললেও এই বিষয়ে মুখ খোলেননি মিতভাষী অজিতবাবু। বিদায়ী ভোটের আগে শুধু জানিয়েছিলেন, ” বাংলার খেলাখুলোর উন্নয়নের স্বার্থে নির্বাচনে লড়ছি। ভোট প্রক্রিয়া চলছে। কোনও মন্তব্য করব না। যে যা বলছে বলুক। ঠিক সময়ে যা যা বলার আমি বলবো।”

কিন্তু শেষ হাসি হাসলেন ভাই স্বপন। কিন্তু ফলাফলের পর সবটাই ছিল সৌজন্যমূলক। এদিন বড়সড় জয়ের পর দাদা আজিতকে মিষ্টি মুখ করালেন ভাই স্বপন। ভাই তাঁর জয়ের মালা পরিয়ে দিলেন দাদা অজিত বন্দ্যোপাধ্যায়কে।

বাড়িতে গিয় বৌদির হাতের কষা মাংস খেয়েই জয়ের সেলিব্রেশন করতে চান বিওএ নতুন সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- আমরা নপুংসক নই, হায়দরাবাদের ভাইজান-চম্বলের ডাকাত কিছু করতে পারবে না: ফিরহাদ

Previous articleআমরা নপুংসক নই, হায়দরাবাদের ভাইজান-চম্বলের ডাকাত কিছু করতে পারবে না: ফিরহাদ
Next articleফের ক্রিকেটে ডার্বির রং সবুজ-মেরুন, বেঙ্গল টি-২০ সেমিফাইনালে মোহন বাগান