বনধ উপেক্ষা করে কোচবিহারে আন্দোলন স্বাস্থ্য কর্মীদের

পশ্চিমবঙ্গের সকল NHM ও NUHM কর্মীদের স্থায়ীকরণ ও বেতন কাঠামোর পুনর্বিন্যাস সহ ৫ দফা দাবিতে কোচবিহার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসে ধর্না ও বিক্ষোভ কর্মসূচী পালন করল West Bengal National Health Mission Joint Association (WBNHMJA) স্বাস্থ্যকর্মীদের কোচবিহার জেলা কমিটি।
সংগঠনের মেডিকেল অফিসার, নার্স, আশা কর্মীগণ এই কর্মসূচীতে অংশগ্রহন করেন।

সংগঠনের পক্ষে ডা: প্রণয় পাল বলেন, আজকের এই কর্মসূচী কোচবিহার জেলা সহ অন্যান্য জেলাতেও সংগঠিত হচ্ছে। NHM এবং NUHM কর্মচারীগণ এই COVID -19 সময়েও গ্রামীণ হাসপাতাল, মহকুমা হাসপাতাল, জেলা হাপাতাল, মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিস থেকে শুরু করে সাব সেন্টারের প্রত্যন্ত গ্রাম থেকে গ্রামান্তরে স্বাস্থ্য পরিষেবা বহাল রাখতে বদ্ধ পরিকর। সেটা মা ও শিশুর পরিষেবা বা COVID -19 পরীক্ষা। A ম্যানেজমেন্ট সহ যে কোন বিষয়ই হোক না কেন। মুখ্যমন্ত্রীর সদিচ্ছায় পশ্চিমবঙ্গ এর সমস্ত চুক্তিভিত্তিক কর্মচারীদের ৬০ কিংবা ৬৫ বছরের চাকরির সুরক্ষার সরকারি নির্দেশ থাকা সত্বেও সেটা এখনও পর্যন্ত কার্যকর হয়নি কিংবা ন্যায্য বেতন পরিকাঠামোর পুনর্বিন্যাস ও হয়নি।

এছাড়া WBNHMJA সংগঠনের জেলা সম্পাদক তারক সাহা জানান, আজ একদিকে কৃষক স্বার্থে অবিজেপি দলগুলির ২৪ ঘণ্টা ভারত বনধ অপর দিকে শিলিগুড়িতে বিজেপির কর্মী খুনের প্রতিবাদে ১২ ঘণ্টা উত্তরবঙ্গ বনধ উপেক্ষা করেও প্রায় শতাধিক কর্মী একটি র‌্যালিতে অংশগ্রহণ করে কোচবিহার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা: রঞ্জিত ঘোষ এর নিকট নিম্নলিখিত দাবিগুলো পেশ করেন।

১) NHM ও NUHM কর্মীদের স্থায়ীকরণ।
২ ) NHM ও NUHM কর্মীদের যোগ্যতা অনুসারে বেতন কাঠামোর পুনর্বিন্যাস।
৩) প্রত্যেক NHM ও NUHM কর্মীদের categorization ও EPF এর আওতাভুক্ত করা।
৪) কেন্দ্রের ROP তে অনুমোদন না পাওয়া পদগুলির অনুমোদন দেওয়া।
৫) চাকুরীরত অবস্থায় মৃত কর্মচারীদের পরিবারের ক্ষতিপূরণ এবং চাকরী সুরক্ষা।
মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা: রঞ্জিত ঘোষ দাবিপত্র গ্রহণ করে জানান, সংগঠনের দাবিগুলো তাদের ন্যায্য অধিকার এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ করবেন।

আরও পড়ুন- ৯ জানুয়ারি আইলিগের প্রথম ম‍্যাচ, প্রথম ম‍্যাচে মহামেডানের মুখোমুখি সুদেভা এফসি

Previous article৯ জানুয়ারি আইলিগের প্রথম ম‍্যাচ, প্রথম ম‍্যাচে মহামেডানের মুখোমুখি সুদেভা এফসি
Next articleত্রিপুরায় বিজেপির অন্তর্কলহ প্রকাশ্যে, বিপ্লব দেবকে ঘিরে অশান্তি চরমে