পুলিশের নয়, বিজেপির শটগানেই মৃত্যু তাদের কর্মীর! দাবি সুব্রতর

সোমবার যুব মোর্চার উত্তরকন্যা অভিযান নিয়ে ঘটেছিল ধুন্ধুমার কাণ্ড। যার রেশ এখনও চলছে। ওই অভিযানে দলীয় কর্মী উলেন রায়ের মৃত্যু নিয়ে চলছে চাপানউতর। আজ, মঙ্গলবার ১২ ঘন্টা উত্তরবঙ্গ বনধের ডাক দিয়েছে বিজেপি। কিন্তু সেই বনধ-কে কটাক্ষ করলেন তৃণমূলের বর্ষীয়ান নেতা তথা রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। এদিন তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে সুব্রতবাবু জানান, পুলিশ কোনও গুলি চালায়নি। তাদের নিজেদের শটগানেই মৃত্যু হয়েছে ওই বিজেপি কর্মীর। নিজেদের কর্মীর উপর গুলি চালিয়ে বিজেপি লাশের রাজনীতি করছে।

আরও পড়ুন – উলেনের ময়নাতদন্ত নিয়ে পুলিশ-বিজেপি চাপানউতোর

সুব্রত মুখোপাধ্যায় বলেন, “সবদিক জেনে বলছি, পুলিশের তরফ থেকে কোনও গুলি চালানো হয়নি। নিজেদের বন্দুকের গুলিতেই মৃত্যু ওই ব্যক্তির। ওই ব্যক্তি নিজেও শটগান নিয়ে ছিলেন। বিজেপি যে কোনও ভাবে একটা প্ররোচনা তৈরি করতে চাইছিল। কিন্তু হাজারো প্ররোচনা সত্বেও পুলিশ লাঠি উচিয়ে তাড়া করা ছাড়া আর কিছু করেনি।”

মন্ত্রীর আরও দাবি, “পুলিশের কোনও ত্রুটি ছিল কিনা আমরা তা যাচাই করেছি। পুলিশ অনেক ধৈর্যের পরিচয় দিয়েছে। তাদের মধ্যে কোন ত্রুটি ছিল না। নিজেরা নিজেদের দলের লোককে খুন করে যারা রাজনীতি করে, তাদের নিন্দা করার কোনও ভাষা নেই। একটা সময় মৃত্যু নিয়ে রাজনীতি করতো সিপিএম। কিন্তু একটা দক্ষিণপন্থী রাজনৈতিক দল ক্ষমতার লোভে মৃত্যু নিয়ে রাজনীতি করছে। বাংলাকে দখল করার লোভ কাজ করছে তাদের মধ্যে। একটা অসত্য প্রচার করছে তারা। আজ লক্ষ্য করছি ক্ষমতার লোভে বিজেপি পাগল হয়ে গিয়েছে। আমরা সকলে সচেতন। আমরা তীব্র ভাষায় প্রতিবাদ জানাচ্ছি।”

Previous articleভারত বনধের মাঝেই সন্ধে ৭টায় কৃষকদের বৈঠকে ডাকলেন অমিত শাহ
Next articleন‍্যু ক‍্যাম্পে মেসি বনাম রোনাল্ডো দ্বৈরথ