ঘুমের ওষুধের মাত্রা কমানো হয়েছে, চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য

খুব ধীরে হলেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য। প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার সামান্য উন্নতি হলেও এখনো সঙ্কটজনক। আজ সকাল ১০ টায় চিকিৎসা সংক্রান্ত পরবর্তী পদক্ষেপ নিয়ে একটি মেডিকেল বোর্ড বসে। এই বৈঠকের পর হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে এখনও মেকানিকাল ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন। ক্রিয়েটিনিন স্বাভাবিক। কিন্তু পটাশিয়ামের মাত্রা চিন্তা বাড়াচ্ছে। ক্রমশ কমছে পটাশিয়ামের মাত্রা। শারীরিক অবস্থার ক্রমান্বয়ে উন্নতি দেখে ভেন্টিলেশন সরিয়ে দেওয়া হতে পারে। ঘুমের ওষুধের মাত্রা কমিয়ে দেওয়া হয়েছে। তাঁর ফুসফুসের প্যাচ এখনো আছে ।

আজ সকালে প্রাথমিক চিকিৎসার পর জানা গিয়েছে রক্তচাপ ও পালস রেট স্বাভাবিক রয়েছে। শরীরে কার্বন ডাই অক্সাইডের মাত্রা ক্রমশ কমছে। বাড়ছে অক্সিজেন লেভেল। হৃদযন্ত্রের অবস্থা স্থিতিশীল। ২৪ ঘন্টা তাঁকে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আরও পড়ুন : সামান্য উন্নতি হলেও এখনও সংকটজনক বুদ্ধদেব ভট্টাচার্য

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে গতকাল সন্ধ্যায় শ্বাসকষ্টের কারণে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে । তাঁর বয়স হয়েছে ৭৪ বছর । ডক্টর কৌশিক চক্রবর্তী ও ডক্টর সৌতিক পান্ডার তত্ত্বাবধানে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে তাঁকে রাখা হয়েছে।

Previous articleউয়েফা চ‍্যাম্পিয়ন্স লিগ ম‍্যাচে দুরন্ত জয় পিএসজির
Next articleজেপি নাড্ডার উদ্বোধনের পরদিনই অফিস নিয়ে অভিযোগ, মানতে নারাজ বিজেপি