ডিজি-মুখ্যসচিবকে তলব অসাংবিধানিক, নাড্ডার কনভয়ের সঙ্গে কেন বাইক মিছিল? প্রশ্ন কল্যাণের

ডায়মন্ড হারবারে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা-সহ বিজেপি নেতৃত্বের কনভয়ের উপর হামলার অভিযোগে এখন উত্তাল রাজ্য রাজনীতি। আসরে নেমেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-সহ সর্বভারতীয় বিজেপির শীর্ষ নেতারা। রাজ্যপালের কাছে বাংলার আইন-শৃঙ্খলার রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে বলেছেন রাজ্যপাল। রাজ্য পলিশের ডিজি ও মুখ্যসচিবকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। সব মিলিয়ে ডায়মন্ড হারবার কাণ্ডের রেশ গিয়ে পড়েছে রাজধানীতেও।

সেই উত্তপ্ত আবহের মধ্যে আজ, শুক্রবার তৃণমূল ভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও সৌগত রায়। সেখানে ডায়মন্ড হারবারের ঘটনার সমস্ত গতিপ্রকৃতি পর্যালোচনা করে কল্যাণবন্দ্যোপাধ্যায় কেন্দ্রের উদ্দেশ্যে প্রশ্ন তোলেন, “কেন নাড্ডার কনভয়ে এত মোটর সাইকেল? রাজ্যের মুখ্যসচিব ও ডিজিকে তলব করে নিয়মবহির্ভূত কাজ করেছে কেন্দ্রীয় সরকার। মুখ্যসচিব ও ডিজিকে এ ভাবে তলব করা যায় না। এই তলব পুরোপুরি অসাংবিধানিক। বিজেপি প্ররোচনা দিচ্ছে।”

বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায় মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের সুরেই জানান, বৃহস্পতিবার রাজ্যে মন্ত্রিসভার রিপোর্ট কার্ড পেশের দিন ছিল। সেদিক থেকে নজর ঘুরিয়ে দেওয়ার জন্যই বিজেপি পরিকল্পিত ভাবেই এই ঘটনা ঘটিয়েছে।

সৌগত রায় একটি পরিসংখ্যান তুলে ধরে বলেন, “বিজেপি যে বারবার রাজ্যে রাজনৈতিক হিংসার কথা তুলছে, তা একওবাতেই অমূলক অভিযোগ। বাংলায় এখন রাজনৈতিক মৃত্যুর সংখ্যা আগের চেয়ে অনেক কমেছে।”

দিল্লিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির দেওয়ালে কালি লাগিয়ে দেওয়ারও তীব্র নিন্দা করেন সৌগত রায়।

 

Previous articleভেন্টিলেশন থেকে বের করা হল বুদ্ধদেবকে, কথা বলছেন
Next articleসুদীপ্তর চিঠি নিয়ে সিবিআইয়ের দ্বারস্থ শুভেন্দু, কোর্টে কুণালও