সুদীপ্তর চিঠি নিয়ে সিবিআইয়ের দ্বারস্থ শুভেন্দু, কোর্টে কুণালও

জেল থেকে লেখা সুদীপ্ত সেনের চিঠি নিয়ে সিবিআইর দ্বারস্থ হলেন শুভেন্দু অধিকারী। তিনি সিবিআই ডিরেক্টরকে লিখেছেন, এই চিঠির সময় নির্বাচন সন্দেহ জাগিয়ে তুলছে। এটি আদৌ সুদীপ্তর লেখা কিনা বা জেল থেকে কীভাবে লেখা হল, তা খতিয়ে দেখা দরকার। শুভেন্দু সিবিআইর জয়েন্ট ডিরেক্টরকেও চিঠি দিয়েছেন।

এদিকে প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ এই একই বিষয় কোর্টের পথির অন্তর্ভুক্ত করেছেন। সিবিআই ও রাজ্য সরকার, দুই মামলাতেই এই চিঠির কপি কেস রেকর্ডে ঢুকিয়ে কুণালের আইনজীবী অয়ন চক্রবর্তীর প্রশ্ন, এই চিঠি কি সত্যি সুদীপ্ত সেনের লেখা? যদি তাই হয়, তাহলে এটির বিষয়বস্তুর সত্যাসত্য খতিয়ে দেখা হোক। অয়ন বলেন, চিঠি অনুযায়ী সুদীপ্তবাবু এই প্রথম হিসাববহির্ভূত নগদের কথা বলেছেন। বিষয়টি খতিয়ে দেখা দরকার।

উল্লেখ্য, জেল থেকে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে একটি চিঠি সুদীপ্ত সেন লিখেছেন বলে খবর। তাতে পাঁচ নেতার নামে টাকা দেওয়ার কথা আছে। প্রেসিডেন্সি জেল থেকে সরকারি শীলমোহরে চিঠিটি কারা বিভাগে গিয়েছে।

শুভেন্দুর ঘনিষ্ঠমহল বলছে তিনি কোনো টাকা নেননি। মিথ্যা রটনায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁর ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাই তদন্ত দরকার।
অন্যদিকে চিঠিতে নাম না থাকলেও কুণাল ঘোষের আবেদন এই বিষয়টি তদন্তের স্বার্থে খতিয়ে দেখা জরুরি। পাশাপাশি কুণাল তদন্তকারীদেরও চিঠি দিয়েছেন।

ফলে চিঠি আসল না নকল, এ নিয়েই এখন নতুন তদন্তের দাবি উঠে এসেছে।

 

Previous articleডিজি-মুখ্যসচিবকে তলব অসাংবিধানিক, নাড্ডার কনভয়ের সঙ্গে কেন বাইক মিছিল? প্রশ্ন কল্যাণের
Next articleকাল রাজ্যে আসছেন মোহন ভাগবত