শাহের সভার আগে শহরে ভাগবত, তেজেন্দ্র নারায়ণ সহ বহু শিল্পীর মুখোমুখি

বিজেপি সভাপতি জেপি নাড্ডার সফর শেষ, অমিত শাহর সফর ১৮, ১৯ ডিসেম্বর। তার মাঝে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবতের সফর যে গেরুয়া রাজনীতির ক্ষেত্রে লক্ষ্যণীয়, তা বলার অপেক্ষা রাখে না। দু’দিনের সফরে আজ কলকাতায় আসছেন ভাগবত। একদিকে বিজেপির রাজনৈতিক প্রচার আর তার ভিত তৈরির কাজই করছে সঙ্ঘ। আর তাতে মাঞ্জা দিতেই এই সফর।

তথ্য অনুযায়ী, শনিবার কলকাতায় দু’দিনের সফরে আসছেন মোহন ভাগবত। সূত্রের খবর, শনিবার দুপুরে গুয়াহাটি থেকে বিমানে কলকাতায় পৌঁছাবেন তিনি। বিকেলে কলকাতার পার্ক সার্কাসে বণিকসভার উদ্যোগে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর। এর পাশাপাশি সমাজের একঝাঁক কৃতীর সঙ্গে কথা বলবেন সঙ্ঘ প্রধান। তারমধ্যে যেমন রয়েছেন সরোদ বাদক পণ্ডিত তেজেন্দ্র নারায়ণ মজুমদার, তেমনি থাকছেন নাসার মহাকাশ বিজ্ঞানী, মাইক্রো বায়োলজিস্ট কিংবা চিকিৎসা বিজ্ঞানের সঙ্গে জড়িত বিখ্যাতরা। এদের অধিকাংশই বিদেশ থেকে দেশে ফিরে ‘মেক ইন ইন্ডিয়া’ কিংবা ‘আত্মনির্ভর ভারত’ গড়ার কাজে হাত মিলিয়েছেন। এছাড়া থাকবেন বাংলার কিছু পরিচিত মুখ। তাঁদের মধ্যে রয়েছেন কবি, লেখক এবং গায়ক। এছাড়া সঙ্ঘের প্রমুখদের সঙ্গেও বৈঠক করবেন।

আরও পড়ুন:নাড্ডার ‘বেফাঁস’ মন্তব্য নিয়ে আজ থেকে পথে নামছে তৃণমূল

রাজ্যে গত ২২ সেপ্টেম্বর মোহন ভাগবত এসেছিলেন। বিগত ২বছরে এটি তাঁর পঞ্চম সফর। সঙ্ঘের তরফে ভাগবতের নির্দেশ ছিল সংখ্যালঘুদের মন পেতে তাদের কাছে যাওয়া। সেই কাজ কতখানি এগিয়েছে তা সঙ্ঘকর্তা খতিয়ে দেখবেন। বিজেপির মতো একুশের ভোটই যে ভাগবতের পাখির চোখ, তা বলার অপেক্ষা রাখে না।

Previous articleদেহ পোড়ানোর গন্ধ ঢাকতে কী করেছিলেন অর্জুনের মা-ভাই-বোন?
Next articleঅনিশ্চিত হয়ে পড়ল কোচবিহার বিমানবন্দরের ভবিষ্যৎ