মুখ্যমন্ত্রীর ডাকে লন্ডনের ‘দামি’ চাকরি ছেড়ে কলকাতায় বাঙালি চিকিৎসক

মুখ্যমন্ত্রী (Chief minister) মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) ডাকে লন্ডন থেকে কলকাতা (Kolkata) চলে এলেন এক বাঙালি (Bengali) চিকিৎসক। বয়স্ক রোগ বিশেষজ্ঞ ডক্টর কৌশিক মজুমদার। বিলেতের মোটা মাইনের চাকরি ছেড়ে বিধাননগর মহকুমা হাসপাতালে মাত্র দু টাকায় রোগী দেখছেন চিকিৎসক কৌশিক মজুমদার। কৌশিকবাবুকে মুখ্যমন্ত্রী দায়িত্ব দিয়েছেন বিধাননগর (Bidhannagar) হাসপাতালকে বয়স্কদের চিকিৎসার উৎকর্ষ কেন্দ্র হিসেবে গড়ে তুলতে হবে। আর সেই লক্ষ্যেই এখন প্রাণপাত চলেছেন

আরও পড়ুন : উত্তরবঙ্গ সফরে মমতা, দিদির ভোকাল টনিকের দিকে তাকিয়ে তৃণমূল

কৌশিকবাবু সদ্য যোগ দিয়েছিলেন লন্ডনের (London) বিখ্যাত ইলিং হাসপাতালে (Hospital)। মাইনে? এখন কলকাতায় যা পাচ্ছেন তার প্রায় পাঁচ গুণ পেতেন। যদিও তার জন্য তাঁর কোনো আক্ষেপ নেই। বিলেতের সাহেব সুবোদের চিকিৎসা করা ডাক্তারবাবু প্রাণ বাঁচিয়েছেন বহু মুমূর্ষু রোগীর। করোনার (corona) প্রকোপ শুরুর সময় চিকিৎসা চালিয়ে গিয়েছেন নির্ভীকভাবে। নিজেও একসময় কোভিডে আক্রান্ত হয়েছিলেন।

কৌশিকবাবু টানা দশ বছর বয়স্ক রোগ নিয়ে ইংল্যান্ডে পড়াশোনা করেছেন। এমআরসিপি(Mrcp), এফআরসিপ(Frcp) করেছেন। আমাদের রাজ্যে (West Bengal) এই মুহূর্তে হাতেগোনা কয়েকজন বয়স্ক রোগ বিশেষজ্ঞ রয়েছেন । তাঁরা সকলেই বেসরকারি ক্ষেত্রে। সরকারি ক্ষেত্রে অর্থে কৌশিকবাবুই প্রথম জেরিয়াট্রিশিয়ান (Geriatrician) অর্থাৎ বয়স্ক রোগ বিশেষজ্ঞ।