ছবি স্পষ্ট হচ্ছে, স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে বুলেটপ্রুফ গাড়ি ও কেন্দ্রীয় নিরাপত্তা পেতে চলেছেন শুভেন্দু

রাজনৈতিক ছবিটা ক্রমশ স্পষ্ট হচ্ছে৷ জল্পনার পালা বোধহয় শেষ, এবার আনুষ্ঠানিক ঘোষণা সময়ের অপেক্ষা ৷

এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক( Union Home Ministry) সোমবার, এখনও তৃণমূল কংগ্রেসের বিধায়ক থাকা শুভেন্দু অধিকারীর ( Suvendu Adhikary) জন্য বুলেটপ্রুফ গাড়ি এবং কেন্দ্রীয় নিরাপত্তা বরাদ্দ করেছে। তবে এই খবরের সত্যতা শুভেন্দু- ঘনিষ্ঠ সূত্রে স্বীকার করা হয়নি৷ বরং বলা হয়েছে, এমন কিছু জানা নেই। ওদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, শুভেন্দুর নিরাপত্তা বরাদ্দ করার সিদ্ধান্ত ইতিমধ্যেই গ্রহণ করা হয়েছে। রাজ্যে তেমন নির্দেশও চলে এসেছে৷ তবে কবে থেকে তা চালু হবে, তা এখনও ঠিক হয়নি। সেটি নির্ভর করছে নিরাপত্তাপ্রাপক সংশ্লিষ্ট ব্যক্তির উপর৷ সূত্র জানাচ্ছে, রাজ্যের নিরাপত্তা আনুষ্ঠানিক ভাবে ছাড়ার সঙ্গে সঙ্গেই শুভেন্দুকে কেন্দ্রীয় নিরাপত্তা চালু হয়ে হবে।
নির্ভরযোগ্য সূত্রের খবর, শুভেন্দু অধিকারী না’কি মঙ্গলবারই রাজ্যের নিরাপত্তা ছেড়ে দিতে পারেন। এমন ঘটলে মঙ্গলবার থেকেই তাঁকে কেন্দ্রীয় নিরাপত্তা এবং বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হবে। জানা গিয়েছে, শুভেন্দুকে ‘ওয়াই প্লাস’ অথবা ‘জেড প্লাস’ ক্যাটিগরির নিরাপত্তা দেওয়ার সম্ভাবনাও রয়েছে৷

এই সংবাদ প্রকাশ্যে আসার পর রাজনৈতিক মহলের ব্যাখ্যা, কেন্দ্রের এই সিদ্ধান্তের স্পষ্ট হচ্ছে, শুভেন্দু কোন দলে যোগ দিতে চলেছেন। এখন দেখার, শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় নিরাপত্তা গ্রহণ করেন, না, বর্জন করেন।

আরও পড়ুন-গডসেকে দেশভক্ত বলা বিজেপি নেত্রী প্রজ্ঞা এবার মমতাকে বললেন শূদ্র ও পাগল!

Previous articleডোমেইনে ফেসবুকের নাম ব্যবহার, অস্থায়ীভাবে বন্ধের আদেশ আদালতের
Next articleকৃষি আইনকে সমর্থন জানিয়ে মোদি সরকারের পাশে দেশের ১০ কৃষক সংগঠন