বলিউডে মাদক কাণ্ডে এবার NCB-র রাডারে করণ জোহর

বলিউডের (Bollywood) মাদক কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য এবার ডেকে পাঠানো হল পরিচালক করণ জোহর (Karan Johar) কে। শিরোমণি অকালি দলের নেতা মনজিন্দর সিং সিরসার অভিযোগের ভিত্তিতেই গত ১৬ ডিসেম্বর সমন পাঠানো হয়েছিল পরিচালককে। ১৮ ডিসেম্বর অর্থাৎ আজকের মধ্যেই এই রিপোর্টের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

এনসিবি সূত্রের খবর, ২০১৯ সালের জুলাই মাসে করণ জোহর এক পার্টির আয়োজন করেছিলেন, সেই বিষয়ে তথ্য জানার জন্য ডেকে পাঠানো হয়েছে পরিচালককে। সুশান্তের (Sushant Singh Rajput) মৃত্যুর পরপরই, করণ জোহরের সেই হাউস পার্টির একটি ক্লিপ ভাইরাল হয়ে যায়। পার্টিতে দীপিকা পাড়ুকোন (Deepika Padukone), বরুণ ধাওয়ান (Varun Dhawan), মালাইকা আরোরা (Malaika Arora), ভিকি কৌশল (Vicky Kaushal), জোয়া আখতার (Zoya Akhtar), শাহিদ কাপুর (Shahid Kapoor), আলিয়া ভাট (Alia Bhatt), রণবীর কাপুর (Ranbir Kapoor) -সহ বহু তারকাই উপস্থিত ছিলেন। অভিযোগ ওঠে, পার্টিতে নিষিদ্ধ মাদক (Drugs) সেবন করা হচ্ছিল।

ভাইরাল হওয়া ভিডিওটির ফরেনসিক রিপোর্ট আসে এনসিবির (NCB) হাতে। রিপোর্টে নাকি এও জানানো হয়, করণের পার্টির ভিডিওয় কোনও কাটাছেঁড়া করা হয়নি। এই সমস্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই ডেকে পাঠানো হয়েছে পরিচালককে। তবে তাঁকে জানানো হয়েছে, যদি করণকে এনসিবি দফতরে হাজিরা না অংইওএ পারেন, তাহলে তিনি যেন তাঁর প্রতিনিধিকে অবশ্যই পাঠান। প্রসঙ্গত, এর আগেও গ্রেফতার করা হয়েছিল করণ জোহরের ধর্মা প্রোডাকশনের (Dharma Productions) প্রাক্তন প্রোডিউসার ক্ষীতিশ প্রসাদকে। তদিও পরে জামিনে মুক্তি পান তিনি।

প্রসঙ্গত, বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে মাদক যোগের পর থেকেই উঠে আসতে থাকে একের পর এক কলাকুশলীর নাম। মাদক মামলায় তদন্ত শুরু করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। একে একে গ্রেফতার করা হয় রিহা চক্রবর্তী (Rhea Chakraborty), সৌভিক চক্রবর্তী (Showwik Chakraborty), স্যামুয়েল মিরান্ডাদের। যদিও বর্তমানে ভাই সৌভিক ও রিহা দুজনেই জামিনে মুক্ত। জিজ্ঞাসাবাদের জন্য NCB দফতরে জিজ্ঞাসাবাদ করা হয় দীপিকা পাড়ুকোন (Deepika Padukone), সারা আলি খান (Sara Ali Khan), শ্রদ্ধা কাপুর (Shraddha Kapoor), রকুলপ্রীত সিংদের (Rakul Preet Singh)। গ্রেফতার করা হয় কমেডিয়ান ভারতী সিং (Bharti Singh) এবং তাঁর স্বামী হর্ষ লিম্বাচিয়াকেও। যদিও বর্তমানে তাঁরাও জামিনে মুক্ত। এছাড়াও মাদক সহ গ্রেফতার করা হয় প্রযোজক ফিরোজ নাদিয়াদওয়ালার স্ত্রী শাবানা সইদ সহ চার জনকে। পাশাপাশি, গত ১৬ ডিসেম্বর, বুধবার মুম্বইয়ের এনসিবি (NCB) দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয় বলিউড (Bollywood) অভিনেতা অর্জুন রামপালকে।

আরও পড়ুন- মিথ্যে মামলায় ফাঁসাচ্ছে রাজ্য, শীর্ষ আদালতে একঝাঁক বিজেপি নেতা