“কাশ্মীর দখলের পর ভারতে আক্রমণ”, বিতর্কিত মন্তব্য শোয়েবের

এ কী বললেন প্রাক্তন পাক-পেসার শোয়েব আখতার (Shoaib Akhtar)! বললেন, “মুসলিম সেনারা আগে কাশ্মীর দখল করবে। তারপর ভারত আক্রমণ করবে! রক্ত ঝড়বে! দু’বার রক্তে লাল হয়ে উঠবে অ্যাটক নদীর জল!”

সম্প্রতি তাঁর একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘আমাদের স্বপ্ন একদিন সত্যি হবে। আমাদের প্রাচীন সাহিত্যে ‘গাজওয়া-ই হিন্দ’(Ghazwa-e-Hind)-এ এমনটাই উল্লেখ রয়েছে। সেদিন দু’বার রক্তে লাল হয়ে উঠবে অ্যাটক নদীর জল। সৈন্যের দল অ্যাটকে আফগানিস্তান থেকে। আরও সেনা আসবে উজবেকিস্তান ও আরব থেকেও। তারপর আফগানিস্তান খোরসান থেকে লাহোর হয়ে কাশ্মীর দখল করবে তারা। আগে মুসলিমরা কাশ্মীর দখল করবে তারপর আক্রমণ করবে ভারতের উপর।’

শোয়েবের এমনই বিতর্কিত মন্তব্যে প্রায় ক্ষুব্ধ দেশবাসী। পাকিস্তানের শিক্ষিত ও প্রভাবশালী ব্যক্তিরাও যে ‘গাজওয়া-এ- হিন্দ’ এর মতো অলীক কল্পনায় বিশ্বাস করেন শোয়েবের এই মন্তব্যই তার শ্রেষ্ঠ উদাহরণ।

বহু পাকিস্তানি ক্রিকেটাররাই অনেক সময় ভারত সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন। তবে অনেক পাক ক্রিকেটার আবার ভারতীয় তারকাদের সঙ্গে সুসম্পর্কও বজায় রেখেছেন। কিন্তু পাক পেসার ‘গাজওয়া-ই হিন্দ’-এর প্রসঙ্গ তোলায় যেন আসল ছবিটা স্পষ্ট হয়ে গিয়েছে।

আরও পড়ুন-মাত্র ২১ বছরেই কেরালায় মেয়র হতে চলেছেন সিপিএমের আরিয়া!

Previous article“তোমার খোলা হাওয়া”, বড়দিনে মুক্তি পেলো মিমির নতুন মিউজিক ভিডিও!
Next articleবিজেপি কর্মীকে গুলির ঘটনায় ভাঙচুর-বোমাবাজিতে রণক্ষেত্র কোচবিহার