অচেনা নম্বরের ভিডিও কল আসছে, সাবধান থাকুন বলছে পুলিশ

মাঝরাতে যদি অচেনা নম্বর থেকে হোয়াটস অ্যাপে(WhatsApp) ভিডিও কল(video call) আসে তবে সতর্ক হোন। হতেই পারে আপনি কোনও বড় চক্রের শিকার হতে পারেন নিজের অজান্তেই। অন্তত এমনটাই বলছে কোচবিহার পুলিশ। সম্প্রতি কোচবিহার পুলিশের(Coochbihar police) কাছে এমন বেশ কয়েকটি অভিযোগ জমা পড়েছে।

পুলিশ প্রাথমিক তদন্তের পর জানিয়েছে যেই অপরিচিত নম্বর গুলি থেকে এইধরনের ফোন আসছে সেই নম্বর গুলি ট্র্যাক করে জানা গেছে সব নম্বর গুলি রাজ্যের বাইরের। পাঞ্জাব(Punjab) বা হরিয়ানার(Haryana) নম্বর থেকে ভিডিও কল করা হচ্ছে। মুল টার্গেট মেয়েরাই।

কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার লাল্টু হালদার জানিয়েছেন, একটি চক্র কাজ করছে এর পেছনে। নম্বর গুলির টাওয়ার লোকেশন রাজ্যের বাইরের।অচেনা কোনো ভিডিও কল রিসিভ করা উচিত না। এব্যাপারে সচেতনতা মুলক প্রচার করা হচ্ছে। পুলিশ বলছে অচেনা নম্বর থেকে ভিডিও কল আসার পর কেটে দিলেও বারংবার ফোন আসছে। বিরক্ত হয়ে বা অসাবধানতায় সেই ভিডিও কল যদি রিসিভ হয় তবে এটা অপরিচিত কোনো নম্বর বুঝে ওঠার আগেই স্ক্রিনশট তুলে কোনো অশ্লীল ছবির সাথে জুড়ে দিয়ে ব্ল্যাক মেইল করে ফাঁসানো হচ্ছে।

আরও পড়ুন:নতুন স্ট্রেন নিয়ে সর্তকতা, ৭ জানুয়ারি পর্যন্ত বন্ধ ভারত-ব্রিটেন বিমান

অতিরিক্ত পুলিশ সুপার জানিয়েছেন এব্যাপারে সাধারন মানুষকে আরও সচেতন হতে হবে। অপরিচিত কোনো নম্বর থেকে ভিডিও কল এলে তা কোনোভাবেই রিসিভ করা উচিত নয় বলে জানিয়েছেন তিনি।

Previous articleকরোনা ভ্যাকসিন ট্রায়ালের দ্বিতীয় ডোজ নিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম
Next articleবল্লভপুরে খুন্তি হাতে ‘পাশের বাড়ির দিদি’ মমতা