দিন বদল নয়, ৮ জানুয়ারি ভার্চুয়ালি উদ্বোধন হবে কলকাতা চলচ্চিত্র উৎসবের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Chief minister Mamata Banerjee) সিদ্ধান্তে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International film festival) শুরু হওয়ার কথা আগামী ৮ জানুয়ারি। চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। প্রথমে মনে করা হয়েছিল করোনা অতিমারী (Corona pandemic) পরিস্থিতির জন্য চলচ্চিত্র উৎসবের দিন পিছোনো হতে পারে। কিন্তু নবান্ন সূত্রে জানানো হয়েছে দিন পিছোনোর কোনো পরিকল্পনা নেই । চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হবে ভার্চুয়ালি (Virtual opening )। এই প্রথমবার প্রযুক্তির সাহায্য নিয়ে শুরু হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

যদিও ভার্চুয়ালি কে বা কারা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন তা এখনো ঠিক হয়নি। বিশ্বস্ত সূত্রের খবর, ৮ তারিখ বিকেলে নবান্নের সভাঘর থেকে উৎসবের সূচনা করতে পারেন স্বয়ং মুখ্যমন্ত্রী। কিন্তু তাঁর সঙ্গে আর কে বা কারা থাকবে তা নিয়ে এখনও স্পষ্ট করে কিছু বলা হয়নি।

বিগত কয়েক বছর ধরে কার্যত তারকাদের চাঁদের হাট বসত কলকাতা চলচ্চিত্র উৎসবে। কে থাকতেন না সেখানে? বিগ বি অমিতাভ বচ্চন(Amitabh Bachhan), বাদশাহ শাহরুখ খান (Shahrukh Khan), কমাল হাসান (Kamal hasan), সৌরভ গাঙ্গুলী (Sourabh ganguly)প্রত্যেকেই উপস্থিত থেকে চলচ্চিত্র উৎসবের মঞ্চ আলোকিত করেছেন।

কোভিড পরিস্থিতির জন্য কোন কোন তারকা এ বছর উপস্থিত থাকবেন তা এখনো স্পষ্ট নয়। মুখ্যমন্ত্রীর সঙ্গে সেদিন উপস্থিত থাকতে পারেন টলিউডের প্রথম সারির তারকারা। থাকতে পারেন উৎসবের সভাপতি রাজ চক্রবর্তী (Raj chakroborty), তারকা সাংসদ (Mp) দেব(dev) মিমি(Mimi) ও নুসরত(nusrat)। উদ্বোধনী ছবি হিসেবে সত্যজিৎ-সৌমিত্র জুটির ছবি  অপুর সংসার দেখানোর কথা ছিল। যদিও তা কীভাবে দেখানো হবে সেই সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি । তবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের(Soumitra chatterje) স্মরণে তাঁর অভিনীত আধ ডজন ছবি দেখানো হতে পারে এবং এটাই হবে এবারের চলচ্চিত্র উৎসবের বড় আকর্ষণ। সেইসঙ্গে মনে করা হচ্ছে সৌমিত্রবাবুর পরিবারের একজন সদস্য চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন। যদিও নিশ্চিত করে এখনই কিছু বলা সম্ভব হচ্ছে না।

আরো পড়ুন-টিম ইন্ডিয়ার প্রশংসায় সৌরভ গঙ্গোপাধ্যায়, বিগ বি

Previous articleএয়ারএশিয়ার পরে এয়ার ইন্ডিয়া কেনার ইচ্ছা প্রকাশ টাটাদের
Next articleকরোনার নয়া স্ট্রেন, আরও বাড়ল ভারত-ব্রিটেন বিমান পরিষেবা স্থগিতের সময়সীমা