ক্ষমতায় এলে বাংলায় লাভ জিহাদ বিরোধী আইন করবে বিজেপি, কটাক্ষ তৃণমূলের

এতদিন লাভ জিহাদ নিয়ে সোচ্চার ছিলেন বিজেপি ও সঙ্ঘ পরিবারের নেতারা। কখনও এই বিষয়ে আইন প্রণয়নের কথা তাদের মুখে শোনা যায়নি। কিন্তু এই প্রথম তাঁরা আইন করার কথা বললেন। বিরোধীদের অভিযোগ, বিজেপি ও সঙ্ঘ পরিবারের নেতাদের কাছে লাভ জিহাদ মানে মুসলিম ছেলেদের হিন্দু মেয়েকে বিয়ে করা এবং মেয়েটিকে ধর্মান্তরিত করা। হিন্দু ছেলেদের মুসলিম মেয়েকে বিয়ে করাকে তাঁরা ঘর ওয়াপসি বলে মনে করেন।
বাংলায় বিজেপি ক্ষমতায় এলে লাভ জিহাদ বিরোধী আইন হবে। দুর্গাপুরের সভা থেকে হুঙ্কার দিয়েছেন মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র। দুর্গাপুরে বিজেপির সভা থেকেই হুঙ্কার দিয়েছেন তিনি।
লাভ জেহাদ বিরোধী আইন বাংলায় চালু করার কথা বলে নতুন করে বিতর্ক উস্কে দিয়েছেন যোগীর রাজ্যের মন্ত্রী। বাংলাকে গুজরাত, উত্তর প্রদেশ বানাতে চাইছে বিজেপি একাধিকবার অভিযোগ করেছেন তৃণমূল কংগ্রেস নেতারা। একের পর এক বিজেপি নেতার মন্তব্যে তারই প্রমাণ মিলছে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।
বিজেপির দাবি, প্রেমের ফাঁদে ফেলে তরুণীদের ধর্মান্তরণের ষড়যন্ত্র এই লভ জিহাদ। যা রুখতে ইতিমধ্যে মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডের মতো গোবলয়ের রাজ্যে আনা হয়েছে লভ জিহাদ বিরোধী আইন। এই আইনের মূল উদ্দেশ জোর করে ধর্মান্তরণ রোধ। যদিও বিরোধীদের দাবি, মুসলিমদের হেনস্থা করার জন্যই আনা হয়েছে এই আইন।বিজেপি নেতার এই মন্তব্যকে কটাক্ষ করে তৃণমূলের সাফ কথা,পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িক বিভাজনের চেষ্টা করছে বিজেপি ভিনরাজ্য থেকে নেতারা এসে এখানে মানুষে মানুষের মধ্যে বিভেদ বাধানোর চেষ্টা করছেন। সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেছেন, পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে বিজেপি।

Previous articleপৃথক রাজ্যের দাবিতে মোদিকে চিঠি তামাংয়ের, কার উপর চাপ বৃদ্ধি করছেন তিনি? জল্পনা
Next articleব্রিসবেনের কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল করা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়াকে চিঠি বিসিসিআইয়ের