কোভিড ভ্যাকসিনের ড্রাই রানের জন্য প্রস্তুত মালদহ

অন্যান্য জেলার মত আজ থেকেই মালদাতেও শুরু হতে চলেছে কোভিড ভ্যাক্সিনেশনের ড্রাইরান (Dry run of covid vaccination) । মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল, মালদহ শহরের একটি বেসরকারি হাসপাতাল এবং মিল্কি গ্রামীণ হাসপাতাল (Malda Medical College Hospital, a private hospital in Malda town and Milky Rural Hospital) – এই তিনটি কেন্দ্র থেকে আপাতত ড্রাইরান শুরু হবে। প্রতিটি সেন্টারে আলাদা করে স্ক্রিনিং রুম, ভ্যাক্সিনেশন রুম এবং অবজারভেশন রুম (Screening room, vaccination room and observation room) রয়েছে। প্রতি কেন্দ্রে ড্রাইরানে অংশ নেবেন ২৫জন উপভোক্তা, স্বাস্থ্য কর্মী ও স্বাস্থ্য আধিকারিক (Consumers, health workers and health officials)।

আরও পড়ুন : কোভিশিল্ড নাকি কোভ্যাক্সিন, করোনা রোধে কোনটি বেশি কার্যকরী?

এই ড্রাই রানের প্রক্রিয়াতে নাম এন্ট্রি করতে হবে অনলাইনে। ট্রাইজনে ড্রাই রানে কোনরকম টিকা বা ডোজ দেওয়া হবে না। মূলত ভ্যাক্সিনেশনের (Vaccination) সময় যাতে সুষ্ঠুভাবে এবং সহজে বেশি সংখ্যক উপভোক্তাকে ভ্যাকসিন দেওয়া যায় এইজন্যই ড্রাইরানের ব্যবস্থা বলে জানিয়েছে প্রশাসন।

মালদহ জেলার প্রথম পর্যায় ১৭ হাজারেরও বেশি স্বাস্থ্যকর্মীকে করোনা ভ্যাকসিন দেওয়া হবে। বৃহস্পতিবার মালদার জেলা শাসকের দফতরে করোনা ভ্যাকসিনের ড্রাই রান কর্মসূচি নিয়ে একটি উচ্চপর্যায়ের বৈঠক হয়। উপস্থিত ছিলেন জেলাশাসক রাজর্ষি মিত্র (District Magistrate Rajarshi Mitra) , মুখ্য স্বাস্থ্য আধিকারিক শৈবাল ব্যানার্জি (Chief Health Officer Shaibal Banerjee ), মালদা মেডিকেল কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায় (Principal of Malda Medical College Parthapratim Mukherjee ) সহ প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের পদস্থ আধিকারিকেরা।

Advt

Previous article৮ জানুয়ারি, শুক্রবারের বাজার দর
Next articleব্রেকফাস্ট স্পোর্টস