WhatsApp-এ নতুন নীতি মানছেন না! ডিলিট হবে অ্যাকাউন্ট

একের পর এক নতুন ফিচার যোগ হচ্ছে WhatsApp-এ। এবার মেসেজিং অ্যাপ WhatsApp প্রাইভেসি পলিসি আপডেট করেছে। এই পলিসি আস্তে আস্তে সমস্ত WhatsApp ব্যাবহারকারীদের কাছে নিয়ে আসা হচ্ছে। এই নতুন নীতি গ্রহণের জন্য ব্যবহারকারীদের ফেব্রুয়ারী পর্যন্ত সময় দিয়েছে WhatsApp। আর এই সময়ের মধ্যে পলিসি গ্রহণ না করলেই ডিলিট হতে পারে WhatsApp অ্যাকাউন্ট। তবে এখনও এই নীতি এখন গ্রহণ নাও করতে পারেন অর্থাৎ নট নাও-এর অপশন পাচ্ছেন ব্যাবহারকারীরা। কিন্তু কিছুদিন পরে আর এই অপশন পাবেন না ব্যাবহারকারীরা। নতুন পলিসিতে Facebook এবং Instagram-এর একত্রীকরণে আরও বেশি করে জোর দেওয়া হবে।

অ্যান্ড্রয়েড এবং আইওএস-এ WhatsApp-এর এই নতুন নীতি চলে এসেছে। গত মঙ্গলবার থেকেই এই বিজ্ঞপ্তি পেতে শুরু করেছেন ব্যাবহারকারীরা। এই বিজ্ঞপ্তিতে তিনটি ক্ষেত্রে আপডেটের কথা উল্লেখ রয়েছে। প্রথমত, WhatsApp পরিষেবা ও গ্রাহকের তথ্য প্রসেসিং। দ্বিতীয়ত, ব্যবসা প্রতিষ্ঠানগুলি কীভাবে Facebook-এর পরিষেবা ও WhatsApp চ্যাট সংরক্ষণ করতে পারবে। এবং তৃতীয়ত, Facebook-এর সঙ্গে অংশীদারি কেমন? এই কথাগুলি উল্ল্যেখ থাকছে।

WhatsApp-এর এনক্রিপটেড বার্তা এবং Facebook-এর খোলা খাতার মধ্যে একটি স্থায়ী যোগসূত্র গড়ে তোলা হচ্ছে, ব্যবসা সংস্থাগুলির জন্য। WhatsApp-এর পক্ষ থেকে জানানো হয়েছে, গ্রাহকদের নাম, ফোনের তথ্য, ফোন নম্বর, আইপি অ্যাড্রেস, এবং গ্রাহকদের বার্তা বিনিময়ের ধরণধারণ, লেনদেনের তথ্য, এবার থেকে Facebook-এর অন্য সংস্থাগুলির সঙ্গে ভাগ করে নেবে। তবে সেটা কখনও অনুমতি নিয়েও হতে পারে আবার কখনও সরাসরি। এবার থেকে পুল সংখ্যক WhatsApp ব্যবহারকারীর তথ্য সরাসরি খুলে দেওয়া হচ্ছে Facebook-এর কাছে। দেশের প্রায় ৪০ কোটি মানুষ এই WhatsApp ব্যবহার করেন।

আরও পড়ুন-‘টার্মিনাল ম্যান’, একাধিক দেশের নাগরিকত্ব ফিরিয়ে ১৮ বছর কাটিয়েছেন বিমান বন্দরে

Advt

Previous articleভারতেই রাফাল যুদ্ধবিমান তৈরি করতে চায় ফ্রান্স!
Next articleপোলবায় ২৫ জনের টিকার ট্রায়াল