পুষ্পবৃষ্টিতে ৭৫০ মিটারের রোড শো নাড্ডার, রদবদল হল কর্মসূচি

কৃষি আইনকে কেন্দ্র করে দিল্লিতে প্রবল চাপে রয়েছে কেন্দ্রীয় বিজেপি(BJP) সরকার। এহেন পরিস্থিতিতে বিজেপির লক্ষ্য বাংলার কৃষকদের(Farmer) সমর্থন পাওয়া। যার ফলে শনিবার বাংলার শস্য গোলা নামে পরিচিত বর্ধমানের ঝটিকা সফরে হাজির হলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা(JP Nadda)। দুপুর ১২ টায় থেকে কাটোয়াতে পা রাখার পর রাধাগোবিন্দ মন্দিরের পুজো দিয়ে সফরসূচী শুরু করেন তিনি। এরপর জনসভা ও কৃষকের বাড়িতে মধ্যাহ্নভোজ সেরে ৪:০৬ নাগাদ তিনি শুরু করেন রোড শো। অবশ্য পর্যাপ্ত সময়ের কারণে এ দিন নাড্ডার সফরসূচিতে বেশ কিছুটা রদবদল করেছে বিজেপি নেতৃত্ব।

জানা গেছে, কাটোয়া থেকে বর্ধমানে পৌঁছনোর পর দলীয় কার্যালয়ে যাওয়ার কথা থাকলেও, প্রথমেই রোড শোয়ে যোগ দেন নাড্ডা। ক্লক টাওয়ারের সামনে থেকে কার্জন গেট পর্যন্ত মোট ৭৫০ মিটারের এই রোড শোতে ভিড় ছিল চোখে পড়ার মতো। ‘আর নয় অন্যায়’ হোর্ডিং দেওয়া সুসজ্জিত কনভয়ে ক্লক টাওয়ারের সামনেথেকে শুরু হয় যাত্রা। রোড শোতে নাটোর পাশাপাশি গাড়িতে উপস্থিত ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষরাও। গোলাপ ও গাঁদা ফুলের পাপড়িতে ভরে যায় গোটা রাস্তা। ‘জয় শ্রীরাম’ এর পাশাপাশি ‘বন্দেমাতরম’ স্লোগান তুলে উপস্থিত জনতা। ৪:২০ নাগাদ রোড শোতে সাময়িক বিশৃঙ্খলা চোখে পড়ে। ছোট জায়গায় প্রচুর ভিড় সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকে। ভিড় নিয়ন্ত্রণের জন্য কনভয় থেকে নেমে পড়তে দেখা যায় কৈলাস বিজয়বর্গীয়কে। জনতার ভিড় সরিয়ে কনভয়ের রাস্তা পরিষ্কার করতে পুলিশের সঙ্গে হাত লাগাছেন তিনি।

আরও পড়ুন:চাল ভিক্ষা করে কৃষক পরিবারে মধ্যাহ্নভোজ নাড্ডার

জানা কিছু রোড শো শেষ করার পর সর্বমঙ্গলা মন্দিরে গিয়ে পৌঁছে দেবেন জেপি নাড্ডা। সেখান থেকে যাবেন সিন ক্লেয়ার রিসর্টে সেখানে বিজেপি কর্মীদের সঙ্গে বৈঠকের পর নির্ধারিত কর্মসূচি শেষে কপ্টারে অন্ডালের উদ্দেশে রওনা দেওয়ার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতির।

Advt

Previous articleচাল ভিক্ষা করে কৃষক পরিবারে মধ্যাহ্নভোজ নাড্ডার
Next articleফের ঘাসফুলের ঝুলিতে মিম নেতা! এবার তৃণমূলে যোগদান সাংগঠনিক প্রধানের