যোগীরাজ্যে ৭০ শিশুকে যৌন নির্যাতন সরকারি ইঞ্জিনিয়রের, CBI তদন্তে ভয়াবহ তথ্য

শিশু পর্নোগ্রাফির তদন্তে নেমে গতবছর শিশু যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার(Arrest) হয়েছিল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এক সরকারি জুনিয়র ইঞ্জিনিয়ার(junior engineer)। সেই মামলার তদন্তে সিবিআইয়ের হাতে উঠে এলো ভয়াবহ তথ্য। জানা গেল একজন নয়, বরং ৭০ জনেরও বেশি শিশুর সঙ্গে যৌন নির্যাতন করেছে রাম ভবন(Ram bhawan) নামের ৪০ বছর বয়সী ওই সরকারি পদাধিকারী। চিন্তার বিষয় এটাই যাদের সঙ্গে এই ভয়াবহ নির্যাতন হয়েছে তাদের এইচআইভি সংক্রমণ হওয়ার আশঙ্কা রয়েছে। নির্যাতিতদের মধ্যে রয়েছে ৪ বছরের শিশু থেকে ২২ বছরের যুবকও। শুধু তাই নয়, রাম ভবনের এই বিকৃত মানসিকতা থেকে রেহাই পায়নি তার আত্মীয়স্বজনদের শিশুরাও।

প্রসঙ্গত গত বছর নভেম্বর মাসে উত্তরপ্রদেশের বাসিন্দা রাম ভবনকে গ্রেফতার করেছিল সিবিআই। তার বিরুদ্ধে অভিযোগ ছিল, বিকৃত মানসিকতার ঐ ব্যক্তি শিশুদের যৌন নির্যাতন করে এবং তার ভিডিও তৈরি করে চড়া দামে ইন্টারনেটে বিক্রি করে। সিবিআই এই ঘটনার তদন্ত ভার হাতে নেওয়ার পর রীতিমতো জাল বিছিয়ে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। প্রথমে অনুমান করা হচ্ছিল অন্তত ৫০ জনেরও বেশি শিশুর সঙ্গে যৌন নির্যাতন করেছে মধ্যবয়স্ক ওই পাষণ্ড। তবে তাকে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর সম্প্রতি সিবিআইয়ের হাতে তথ্য আসে ৫০ জন নয়, ৭০ জনেরও বেশি শিশুর সঙ্গে অত্যাচার চালিয়েছে ওই ব্যক্তি। গ্রেফতারের সময় অভিযুক্তের কাছ থেকে ৮টি মোবাইল ফোন, ৮ লক্ষের বেশি টাকা, সেক্স টয়েজ, ল্যাপটপ ও যৌন নির্যাতনের জন্য সময় ব্যবহৃত একাধিক জিনিসপত্র বাজেয়াপ্ত করা হয়। জানা গেছে, শিশুদের মোবাইল ও নানান রকম খেলনার লোভ দেখিয়ে এনে তাদের নির্যাতন করত ওই ব্যক্তি। প্রায় ১০ বছর ধরে এই ঘটনা ঘটিয়ে গিয়েছে সে।

আরও পড়ুন:ভিন্নধর্মে বিয়ে, দম্পতিকে ঘর দিল না হোটেল

তদন্তকারীদের তরফে জানানো হয়েছে, বর্তমানে ওই জুনিয়ার ইঞ্জিনিয়ার রাম ভবনকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করে শারীরিক পরীক্ষা চালাচ্ছে ৮ সদস্যের মেডিকেল টিম। ডাক্তারদের দাবি, তার শারীরিক পরীক্ষার মাধ্যমে যে শিশুদের ওপর ওই ব্যক্তি যৌন নির্যাতন করেছে তাদের সম্ভাব্য অসুখগুলো সামাল দেওয়া সম্ভব হবে। রাম ভবনের মানসিক পরীক্ষার পাশাপাশি এইচআইভি টেস্ট করা হয়েছে। তদন্তকারীদের দাবি এর মাধ্যমে অভিযুক্তকে আরো বেশি করে আইনি জালে জড়িয়ে ফেলার সুবিধা হবে, পাশাপাশি শিশুদের সম্ভাব্য অসুখের আগাম চিকিৎসা করাও সম্ভব হবে।

Advt

Previous article৭ কোটি টাকা ফেরত দেওয়ার শর্তে জামিন পেলেন প্রযোজক শ্রীকান্ত মেহতা
Next articleফের রাজ্যের তিন আইপিএস অফিসার বদলি