জন্মদিনে সকালেই স্বামীজী স্মরণে শুভেন্দু, দুপুরে রাজপথে অভিষেক

আজ, ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের (Swami Vivekananda) জন্মবার্ষিকী (Birth Aniversy) উলপক্ষ্যে মহাসমারোহে পালিত হচ্ছে দিনটি। বিভিন্ন দলের রাজনৈতিক নেতারাও শ্রদ্ধায়, সম্মানে স্বামীজিকে স্মরণ করছেন এই বিশেষ দিনটিতে।

এদিন সকালে স্বামী বিবেকানন্দর জন্মভিটে সিমলা স্ট্রিটে (Simla Street) গিয়ে তাঁর মূর্তিতে মাল্যদান করেছেন বিজেপি (BJP) নেতা শুভেন্দু অধিকারী (Subhendu Adhikary)। সঙ্গে ছিলেন এই রাজ্যের বিজেপি’র নির্বাচনী প্রস্তুতির তদারকির দায়িত্বপ্রাপ্ত উত্তরপ্রদেশের (UP) উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য (kesan Prasad Mayorja)।

এছাড়াও উত্তর কলকাতায় শ্যামবাজার ক্রসিং থেকে সিমলা স্ট্রিট পর্যন্ত পদযাত্রার মধ্যদিয়ে বিজেপি’র যুব কর্মসূচিও রয়েছে। সেখানে উপস্থিত থাকবেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ-সহ (Dilip Ghosh) অন্যান্য নেতৃবৃন্দ। যদিও সেই মিছিলে দেখা যাবে না শুভেন্দু অধিকারীকে। তিনি বিকেলে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র সঙ্গে পৃথক কর্মসূচিতে যোগ দেবেন।

আরও পড়ুন:মহাসমারোহে শ্রদ্ধায় পালন স্বামী বিবেকানন্দের জন্ম বার্ষিকী

অন্যদিকে, স্বামীজির জন্মদিন উপলক্ষ্যে পথে নামছে তৃণমূলও (TMC)। এদিন দুপুরে স্বামীজির স্মরণে বিশেষ পদযাত্রা কর্মসূচি। দক্ষিণ কলকাতা যুব তৃণমূলের ডাকে, দুপুর দুটোয় শুরু হবে এই পদযাত্রা। গোলপার্কে স্বামীজীর মূর্তিতে মালা দেবেন যুবনেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় (Avishek Banarjee)। এরপর গোলপার্ক থেকে হাজরা পর্যন্ত পদযাত্রায় নেতৃত্ব দেবেন অভিষেক।

Advt

Previous articleস্বামীজির শিক্ষাই আমাদের চলার প্রেরণা, বিবেক স্মরণে মুখ্যমন্ত্রী
Next article‘আয়ুষ্মান’ নয়, ‘স্বাস্থ্যসাথী’-তেই আস্থা দিলীপ ঘোষের পরিবারের