শনিবার থেকে পিজি এবং ন্যাশনাল মেডিক্যালে ভ্যাক্সিন দেওয়া শুরু হবে

Officials unload boxes containing vials of COVISHIELD, a coronavirus disease (COVID-19) vaccine manufactured by Serum Institute of India, after a consignment of the vaccines arrived from the western city of Pune for its distribution, outside a vaccination storage centre in Ahmedabad, India, January 12, 2021. REUTERS/Amit Dave

শনিবার অর্থাৎ ১৬ তারিখ থেকে রাজ্যে ভ্যাকসিন (vaccination)অভিযান শুরু হচ্ছে এসএসকেএম ও ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে (sskm & national medical college)। টিকাকরণ হবে ১১ হাজার ১২০ জনের।  সবথেকে বেশি টিকাকরণ হবে কলকাতায় । ৯৩ হাজার ৫০০ জনের । এখনও পর্যন্ত ৬ লক্ষ ৪৪ হাজার ৫০০ জনের নাম নথিভুক্ত করা হয়েছে। স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে সবথকে বেশি ভ্যাকসিন দেওয়া হবে কলকাতায় (Kolkata)। টিকাকরণে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Pargana)। ৩ নম্বরে রয়েছে মুর্শিদাবাদ (Murshidabad)। রাজ্যে কর্মরত কেন্দ্রীয় সরকারি স্বাস্থ্যকর্মীদেরও(central govt staff) টিকাকরণ হবে। সেই টিকাকরণের দায়িত্ব নেবে রাজ্য সরকার।

মঙ্গলবারই রাজ্যে এসে পৌঁছেছে প্রায় ৭ লক্ষ কোভিড ভ্যাকসিন কোভিশিল্ড (Covishield)। বাগবাজারের (Bagbajar)কুলার স্টোরে তা সংরক্ষিত আছে।  বুধবার সকাল থেকে মোট ৪টি ভ্যাকসিন ভ্যান রওনা হয়েছে বাগবাজারের স্টোর থেকে। চারটি ভ্যানের মধ্যে দুটি ভ্যান উত্তরবঙ্গের (Northbengal)দিকে রওনা হয়েছে। একটি ভ্যান নদিয়া-মুর্শিদাবাদ (Nadia-Murshidabad) এবং বাকি একটি ভ্যান উত্তরবঙ্গের বাকি জেলাগুলির জন্য ভ্যাকসিন নিয়ে রওনা হয়েছে। কলকাতা থেকে জেলায় পৌছনোর পর থেকেই ভ্যাকসিন বণ্টনের কাজ শুরু হয়ে যাবে।  শনিবার থেকে রাজ্যে শুরু টিকাকরণ।উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে বিশেষ রেফ্রিজারেটেড গাড়িতে করে পাঠানো হচ্ছে ভ্যাকসিন। এই ভ্যাকসিন কারা পাবেন, কীভাবে দেওয়া হবে ভ্যাকসিন সব নিয়ন্ত্রণ হবে কো-উইন অ্যাপের (Co win app)মাধ্যমে। স্বাস্থ্যদফতর যাদের নাম নথিভুক্ত করেছে, তাদের থেকেই গ্রহীতা বেছে নেওয়া হবে।

আরও পড়ুন-করোনা ভ্যাকসিন নিয়েও সাম্প্রদায়িক রাজনীতি! পাকিস্তানে পাঠানোর হুমকি বিজেপি নেতার

Advt

 

 

Previous articleমানিকতলায় বড়সড় অগ্নিকাণ্ড, উৎস খুঁজছে পুলিশ
Next articleসুযোগ পেলে আমিও স্বাস্থ্যসাথীর কার্ড করবো’, অন্য সুরে দিলীপ ঘোষ