হঠাৎ পরিবারতন্ত্র নিয়ে সরব মুখ্যমন্ত্রীর ভাই! বিজেপি যোগের জল্পনা

বিজেপিতে (BJP) যোগ দেওয়ার পর এক জনসভা থেকে শুভেন্দু অধিকারী (Subhendu Adhikary) দাবি করেছিলেন, কালীঘাটে (Kalighat) ঢুকে পদ্ম ফুটিয়ে আসবেন। পদ্মের চাষ করবেন। রাজনৈতিক বক্তব্য হলেও তাতে এবার ইন্ধন জোগালেন খোদ মুখ্যমন্ত্রী (CM) মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভাই সমাজসেবী (Social Worker) কার্তিক বন্দ্যোপাধ্যায় (Kartik Banerjee)হঠাৎ এক ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে কার্তিকবাবু বলেন, “মুখে দেশের-দশের কথা বলব। আর সুযোগ-সুবিধা দেব নিজের পরিবারকে। এটাই এখন ভারতীয় রাজনীতি।” আর ভোটের আগে মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্যের মুখে এমন মন্তব্য রাজনৈতিক মহলে জোর জল্পনা তৈরি করেছে।

এমন ইঙ্গিতপূর্ণ মন্তব্যের পর কার্তিক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসা করা হয়েছিল, তাহলে কি বিজেপিতে (BJP) যোগ দিচ্ছেন? কার্তিকের সেই উত্তরে জল্পনা আরও বাড়ে! তাঁর কথায়, “আগামীদিনে কী হবে, সেটা কেউ বলতে পারে না। কালকে কী করব? আমি নিজেও জানি না।”

প্রসঙ্গত, প্রতিবছর স্বামী বিবেকানন্দের (Swami Vivekananda) জন্মদিন উপলক্ষ্যে কালীঘাটে ”বিবেক মেলা”র আয়োজন করেন কার্তিক বন্দ্যোপাধ্যায়। এবার করোনা আবহে মেলার আয়োজনে কাটছাঁট করা হয়েছে। ১৫ দিনের পরিবর্তে মেলা চলবে ১২ দিন। সেই মেলার প্রাঙ্গনে দাঁড়িয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে হঠাৎ রাজনীতিতে পরিবারতন্ত্র নিয়ে সরব হলেন কার্তিক। যেমনভাবে বঙ্গ রাজনীতিতে মুখ্যমন্ত্রী বা তৃণমূলের বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ করে বিরোধী-সহ বিরোধীরা।

 

Previous articleআদৌ জার্সি বদল করবেন শিশির? জল্পনা ওড়াচ্ছেন ঘনিষ্ঠরা
Next articleরাজ্যে ভোট নির্বিঘ্ন করতে কেন্দ্রের কাছে ৮০০ কোম্পানি বাহিনী দাবি কমিশনের