মধ্যপ্রদেশে দফায় দফায় গণধর্ষণ ও অত্যাচারের শিকার কিশোরী

গণধর্ষণ আর নৃশংস অত্যাচারের জন্য ফের সংবাদের শিরোনামে উঠে এল মধ্যপ্রদেশ (Madhya Pradesh)। একদিকে যখন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান (Shivraj Singh Chauhan) দুসপ্তাহ ব্যাপী মহিলা নিরাপত্তা সম্পর্কে সচেতন করতে সম্মান (Samman) প্রকল্প চালু করেছে, সেই সময় এক কিশোরীকে গণধর্ষণ (Gangrape) এবং নৃশংস অত্যাচারের ঘটনা উঠে এল। তিন দফায় ন জনের গণধর্ষণের শিকার হয়েছে ওই কিশোরী। দফায় দফায় মেয়েটিকে অপহরণ করা হয়। একটি জঙ্গলে (Forest) আটকে রেখে তাকে গণধর্ষণ করা হয়। তারসঙ্গে চলে অত্যাচার (Tourcher) বলে অভিযোগ। শুধু তাই নয়, ঘটনা প্রকাশ্যে এলে মেয়েটিকে খুন করার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে বলে অভিযোগ। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ ছয় জনকে গ্রেফতার করেছে।

মধ্যপ্রদেশের উমেইরা (Umaria) জেলায় এই ভয়াবহ ঘটনা ঘটেছে বলে অভিযোগ। মধ্যপ্রদেশের পুলিশ (Police) সূত্রে খবর, প্রথম এক পরিচিত কিশোরীকে (Teenager) অপহরণ করে। দু দিন নাবালিকাকে আটকে রেখে ছ বন্ধু মিলে ধর্ষণ করে ফলে অভিযোগ। ৫ জানুয়ারি মেয়েটিকে ছেড়ে দেওয়া। ঘটনার কথা কাউকে বললে, খুন করে দেওয়া হবে বলেও ওই পরিচিত কিশোরীকে হুমকি দেয় দুষ্কৃতীরা।

এর ঠিক ছদিনের মাথায় ফের তিনজন নির্যাতিতা কিশোরীকে অপহরণ (Abduction) করে বলে অভিযোগ। তিনজন মিলে ওই কিশোরীকে গণধর্ষণ করে। সঙ্গে চলে অত্যাচার। রাস্তার পাশে খাবারের একটি দোকানে আটকে রাখা হয় বলে অভিযোগ। সেখান থেকে ছাড়া পাওয়ার পর দুই ট্রাক ড্রাইভারের (Truck Driver) কবলে পড়ে কিশোরী। তারাও কিশোরীকে ধর্ষণ ও অত্যাচার চালায় বলে অভিযোগ। সেখান থেকে কোনওরকমে পালিয়ে আসতে সক্ষম হয় নির্যাতিতা। শুক্রবার সকালে বাড়ি ফেরে কিশোরী। বাড়িতে জানালে পুলিশের দ্বারস্থ হয় কিশোরীর পরিবার।

মধ্যপ্রদেশের পুলিশ জানিয়েছে, কিশোরীর বয়ানের ভিত্তিতে ছজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের সন্ধানে পুলিশ তল্লাশি অভিযান শুরু করেছে। অভিযুক্তদের প্রত্যেকের বিরুদ্ধে শিশু নির্যাতন, শিশু সুরক্ষা আইন ও অন্যান্য ধারায় মামলা করা হয়েছে।

আরও পড়ুন:তৃণমূলে নতুন পদ পেলেন শতাব্দী, কী দায়িত্ব?

মধ্যপ্রদেশে ক্রমেই মহিলাদের বিরুদ্ধে এই ধরনের নৃশংস ঘটনার হার বাড়ছে। ৯ জানুয়ারি সিধি জেলায় ৪৮ বছরের এক মহিলাকে পাঁচ জন গণধর্ষণ করে বলে অভিযোগ। ধর্ষণের পর মহিলার নিম্নাঙ্গে লোহার রড ঢুকিয়ে দেওয়া হয়। ১১ জানুয়ারি খান্ডোয়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ধর্ষণ করে খুনের অভিযোগ আসে। একের পর এক ঘটনা প্রমাণ করছে, মধ্যপ্রদেশে ক্রমেই মহিলা নিরাপত্তা প্রশ্নের মুখে পড়ছে।

Advt

Previous articleদুরন্ত শার্দুল, সুন্দর, ৫৪ রানে পিছিয়ে ভারত
Next articleনা-ফেরার দেশে ৭ বছর কাটালেন বিশ্ববন্দিতা সুচিত্রা