পূর্ব মেদিনীপুরের স্কুলে কুণালের টাকায় প্রকল্পের শিলান্যাস

পূর্ব মেদিনীপুরের (East Midnapore) সুতাহাটা পরাণচক শিক্ষানিকেতনের অডিটোরিয়াম এবং পরিকাঠামো উন্নয়নের জন্য রাজ্যসভার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ (Kunal Ghosh)তাঁর  এমপি ল্যাড তহবিল (Mp lad fund) থেকে ৮২ লক্ষ টাকা দান করেছেন।  সোমবার সেই স্কুলের অডিটোরিয়ামের (auditorium of school) ভিত্তিপ্রস্তর স্থাপন হল। ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মিশনের মহারাজ। সঙ্গে ছিলেন স্কুলের শিক্ষক-শিক্ষিকারাও। কুণাল ঘোষ জানিয়েছেন কলকাতায় একটি গুরূত্বপূর্ণ মিটিং থাকায় এদিনের অনুষ্ঠানে তিনি উপস্থিত থাকতে পারেননি। তাছাড়া তিনি জানিয়েছেন, ‘আমি সাধারণত শিলান্যাসে যাই না, একেবারে উদ্ধোধনে যাই’। তবে তিনি জানিয়েছেন খুব শীঘ্রই তিনি পূর্ব মেদিনীপুরে যাবেন। তখন স্কুলে যাবেন। সকলের সঙ্গে দেখা করবেন।

এ প্রসঙ্গে কুণাল ঘোষ জানিয়েছেন, সাধারণত স্কুল-কলেজের উন্নয়নের জন্যই তিনি তাঁর সাংসদ তহবিলের টাকা দিয়ে থাকেন। শিক্ষাঙ্গনের উন্নয়নের জন্য ঢালাও অনুদান তাঁর মূল ও প্রাথমিক উদ্দেশ্য। এর আগেও পূর্ব মেদিনীপুরের অনেক স্কুলের উন্নয়নেই তিনি অনেকটা পরিমাণ অর্থ অনুদান দিয়েছেন বলে জানিয়েছেন।

সুতাহাটার এই স্কুলটিতে একটি সাইকেল স্ট্যান্ড তৈরিরও পরিকল্পনা রয়েছে। কুণালবাবু জানিয়েছেন, এখন কন্যাশ্রী-সবুজসাথী (kanyasree-sabujsathi) প্রকল্পের দৌলতে সব পড়ুয়াই সাইকেল নিয়ে যাতায়াত করে। তাই স্কুলের পাশে একটি পাকাপোক্ত সাইকেল স্ট্যান্ড না থাকলে বিদ্যার্থীরা খুবই সমস্যায় পড়বে। খোলা আকাশের নিচে রাখলে রোদে-ঝড়ে-জলে সাইকেল নষ্ট হয়ে যেতে পারে। তাই যত শীঘ্র সম্ভব সাইকেল স্টান্ডটি তৈরি করিয়ে দিতে চান কুণালবাবু।

আরও পড়ুন-অর্ণব গোস্বামীর বিরুদ্ধে যৌথ সংসদীয় কমিটি গঠনের দাবি কংগ্রেসের

Advt

Previous article১৭বছরের খরা কাটালেন সিরাজ
Next articleসব স্কুল স্যানিটাইজ না করে খোলা সম্ভব নয় : পার্থ