নেতাজির জন্মদিন “পরাক্রম দিবস” হিসেবে পালিত হবে, ঘোষণা কেন্দ্রের

netaji subhas chandra bose

একুশের হাইভোল্টেজ নির্বাচনের (Assembly Election) আগে বাঙালি আবেগকে মাথায় রেখে নেতাজি সুভাষ চন্দ্র বসুর (Subash Chandra Bose) ১২৫তম জন্মদিনের (125th Birth Aniversy) আগে বড় ঘোষণা কেন্দ্রীয় সরকারের (Govt Of India)। আজ, মঙ্গলবার কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের তরফে বিজ্ঞপ্তি জারি করে ঘোষণা করা হয়েছে, প্রতি বছর ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনকে এবার থেকে “পরাক্রম দিবস” (Porakram Divas)হিসাবে পালন করবে কেন্দ্রীয় সরকার। গোটা দেশের সঙ্গে বিদেশেও উদযাপন হবে এই বিশেষ দিনটি।

নেতাজির জন্মদিনে জাতীয় ছুটি (National Holiday) ঘোষণার দাবিতে দীর্ঘদিন ধরে সরব বাংলার মুখ্যমন্ত্রী (CM) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভারত মায়ের বীর সন্তানকে শ্রদ্ধা জানাতে তাঁর জন্মদিন ২৩ জানুয়ারিকে জাতীয় ছুটি ঘোষণার দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত হস্তক্ষেপ চেয়ে আগে একাধিকবার চিঠি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, আগামী ২৩ জানুয়ারি নেতাজির ১২৫তম জন্মদিনে কলকাতায় একাধিক অনুষ্ঠানে হাজির থাকবেন প্রধানমন্ত্রী (PM) নরেন্দ্র মোদি (Narendra Modi)। ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে ভাষণ দেবেন তিনি। পাশাপাশি, আলিপুর জাতীয় গ্রন্থাগারে নেতাজির জন্মদিনের অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-“তাঁর উজ্জ্বল উপস্থিতির অভাব অনুভব করি”, সৌমিত্রর জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য মমতার
Advt

Previous article“তাঁর উজ্জ্বল উপস্থিতির অভাব অনুভব করি”, সৌমিত্রর জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য মমতার
Next article‘শুভেন্দুদের চাই না’, নন্দীগ্রামেই আদি- বিজেপি কর্মীদের বেনজির বিক্ষোভ