হাতে স্বাস্থ্য সাথী কার্ড, তাও রোগী ফেরাল ডানকুনির নার্সিংহোম

স্বাস্থ্যসাথী কার্ড হাতে পেয়ে গিয়েছেন ৭২ বছরের বৃদ্ধা শোভনা কর। ডানকুনি (Dankuni) ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এই বৃদ্ধা। ছোট ছেলে আর ছেলের বউকে নিয়ে ছোট পরিবার বৃদ্ধা শোভনা করের (Shobhona Kar)। কিন্তু অভিযোগ, স্বাস্থ্যসাথী কার্ডের পরিষেবা থেকে বঞ্চিত এই পরিবার। এই মুহূর্তে বৃদ্ধার ছোট ছেলে অমিত কর (Amit Kar) কঠিন অসুখে আক্রান্ত। বৃদ্ধা নিজেও অসুস্থ।

ডানকুনির একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় অসুস্থ অমিত করকে। কিন্তু স্বাস্থ্যসাথী কার্ড (Sasthasathi Card) সেখানে দেখানোর পরেও রোগীকে ভর্তি না নিয়ে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এখন ডানকুনির এই দুঃস্থ পরিবার ভালো একটু চিকিৎসার সুযোগ পাওয়ার জন্য ঘুরছেন বিভিন্ন দুয়ারে। কার্ড থাকা সত্বেও কেন এই হয়রানি তার উত্তর দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

স্থানীয় বিজেপি (Bjp) নেতা দেবাশিস মুখোপাধ্যায় বলেন, স্বাস্থ্যসাথী কার্ড আসলে শুধুই তৃণমূলের চমক। যদিও মুখ্যমন্ত্রী (Chief Minister) স্পষ্ট জানিয়ে দিয়েছেন, স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও যদি রোগী ভর্তি নেওয়া না হয় তাহলে বেসরকারি হাসপাতালে লাইসেন্স বাতিল পর্যন্ত হতে পারে। কিন্তু বাস্তবে বেসরকারি হাসপাতালে এই রোগী ফেরানোর ঘটনা যে ঘটছেই তার প্রমাণ পাওয়া গেল আরো একবার।

আরও পড়ুন-রামমন্দির তৈরির চাঁদা তোলা নিয়ে অশান্তি কচ্ছে, ধৃত কমপক্ষে ৪০

Advt

Previous articleবাংলাকে বাঁচাতে তৃণমূলে এবার ডালমিয়া ঘনিষ্ঠ ক্রিকেটকর্তা বিশ্বরূপ
Next articleশ্রদ্ধা: শাশুড়ির শোকে মন্দির তৈরি ১১ জন পুত্রবধূর