কৃষকদের নিয়ে ফের বিতর্কিত মন্তব্য কর্ণাটকের কৃষিমন্ত্রীর

কৃষকদের নিয়ে ফের বিতর্কিত মন্তব্য করলেন কর্ণাটকের কৃষিমন্ত্রী বিসি পাতিল । তাঁর মন্তব্য , দুর্বল মনের কৃষকরাই আত্মহত্যা করেন।এর সঙ্গে সরকারের কোনও যোগ নেই।
আগেও এমন মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন। ফের তার এই মন্তব্য ঘিরে চাঞ্চল্য ।
মাইসুরুতে এক সাংবাদিক সম্মেলনে তিনি বলে বসেন, “সরকারের নীতির জন্য কেউ এমন চরম সিদ্ধান্ত নেয় না। শুধুমাত্র কৃষকরাই নন, শিল্পপতিরাও তো আত্মহত্যা করেন। সব আত্মহত্যাকে কৃষক আত্মহত্যা বলা ঠিক না।

কর্ণাটকের কৃষিমন্ত্রী গত ৩ ডিসেম্বর কোড়াগু জেলার পোন্নাম্পেটে কৃষকদের জন্য আয়োজিত এক সভায় বলেছিলেন, যে কাপুরুষরা নিজের স্ত্রী ও সন্তানদের দায়িত্ব নিতে পারেন না, তাঁরাই আত্মহত্যা করেন।
রাজ্যের কংগ্রেস মুখপাত্র ভিএস উগরাপ্পা পাতিলের এই মন্তব্যটির তীব্র নিন্দা করে বলেন, এমন মন্তব্য করে তিনি কৃষকদের অপমান করেছেন। এবং এর জন্য তাঁর ক্ষমা চাওয়া উচিত। কৃষক আত্মহত্যা দেশের একটা অন্যতম সমস্যা। ঋণের বোঝায় জর্জরিত কৃষকরা বহু ক্ষেত্রেই কীটনাশক খেয়ে বা অন্যভাবে নিজেদের জীবনকে শেষ করে দিতে বাধ্য হন।

‘ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো’-র পরিসংখ্যান অনুযায়ী , শুধুমাত্র ২০১৯ সালেই ১০ হাজার ২৮১ জন কৃষক সারা দেশে আত্মহত্যা করেছেন। তা নিয়ে বিতর্ক ও দিল্লি সীমান্তের কৃষক আন্দোলনের আবহে ফের বিতর্ক উস্কে দিয়েছেন বিসি পাতিল।

Previous article১৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিসিসিআই প্রেসিডেন্ট মহারাজ
Next articleগুজরাটের ‘ড্রাগন ফল’ বিজেপির দৌলতে ‘কমলম’! সোশ্যাল মিডিয়ায় ঝড়