কাশ্মীর সীমান্তে ছ’মাসে চতুর্থ সুড়ঙ্গের খোঁজ পেলেন ভারতীয় জওয়ানরা

১০ দিনের  মধ্যে একই এলাকায় পরপর দুটি সুড়ঙ্গের(hidden tunnel) খোঁজ মিলল। কাশ্মীরে পাক(Kashmir border) সীমান্তের কাঠুয়া জেলায় বিএসএফ জওয়ানরা(border security force) এই সুড়ঙ্গের খোঁজ পেয়েছেন। গত ৬ মাসে এই নিয়ে চতুর্থ সুড়ঙ্গের খোঁজ মিলল। স্বাভাবিকভাবেই ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

Advt

সুড়ঙ্গটি ১৫০ মিটার লম্বা। ৪ ফুট চওড়া। গভীরতা ৩০ ফুট। বেশ কিছুদিন ধরেই সীমান্ত পেরিয়ে কাশ্মীরে লাগাতার অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে পাকিস্তানের মদত(terrorist of Pakistan) পুষ্ট সন্ত্রাসবাদীরা। প্রবল ঠান্ডার সুযোগ নিয়ে চোরাগোপ্তা জঙ্গিরা এদেশে ঢুকে পড়ছে। কিন্তু ভারতীয় জওয়ানদের(Indian army) কড়া নজরদারি এড়িয়ে ভারতের মাটিতে পা রাখা দিন দিন বেশ কঠিন হচ্ছে। তাই মাটির তলায় সুড়ঙ্গের পথ তৈরি করে অনুপ্রবেশের চেষ্টা করছিল জঙ্গিরা। সে চেষ্টাও আপাতত ভন্ডুল করে দিল বিএসএফ জওয়ানরা। কয়েক দিন আগেও ওই একই জায়গায় আরো একটি সুড়ঙ্গের খুঁজে পেয়েছিলেন ভারতীয় জওয়ানরা।

সেনাবাহিনীর অনুমান, পাকিস্তান থেকে ভারতে ক্রমাগত বেআইনি আগ্নেয়াস্ত্র পাচার করা হচ্ছে। সুড়ঙ্গের মুখ বালির বস্তা দিয়ে বন্ধ করে সিল করে দেওয়া হয়েছে।