‘বাবরি মসজিদ ধ্বংস এক ঐতিহাসিক ভুলের সমাপ্তি’, বিতর্ক বাড়ালেন জাভড়েকর

রাম মন্দির(Ram temple) নির্মাণের জন্য চাঁদা সংগ্রহের কাজ শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এহেন সময়ই এবার বিস্ফোরক মন্তব্য করে বসলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর(Prakash javadekar)। বাবরি মসজিদ(Babri mosque) ধ্বংসের দিন অর্থাৎ ৬ ডিসেম্বরকে ‘ঐতিহাসিক ভুলের’ সমাপ্তি হিসেবে জানালেন তিনি। তার মন্তব্যকে কেন্দ্র করে নতুন করে জল ঘোলা হতে শুরু করেছে জাতীয় রাজনীতিতে।

রবিবার সন্ধ্যায় এক টুইটে প্রকাশ জাভড়েকর জানান, ‘বাবরের মত হানাদার যখন ভারতে এসেছিল তখন দেশে এত মন্দির থাকতে রাম মন্দিরকেই কেন ভাঙা হয়? তিনি জানতেন দেশের প্রাণ যদি কোথাও থেকে থাকে সেটা ঐ রাম মন্দির। সেই কারণেই রাম মন্দিরের উপর আঘাত আনা হয়েছিল।’ এর পাশাপাশি বাবরি মসজিদ ধ্বংসের প্রসঙ্গে তিনি আরও জানান, ‘এক ঐতিহাসিক ভুলের সমাপ্তি হয়েছিল।’

আরও পড়ুন:শিল্পের স্বপ্ন দেখিয়ে সিঙ্গুর জিততে চায় বিজেপি!

প্রসঙ্গত বাবরি মসজিদ ধ্বংস মামলায় অভিযুক্ত ছিলেন লালকৃষ্ণ আদভানি, মুরলী মনোহর যোশী, উমা ভারতীর মতো হেভিওয়েট নেতৃত্বরা। গত ৩০ বছরের বেশি সময় ধরে চলা এই মামলায় সম্প্রতি রায় ঘোষণা করে আদালত। গত ৩০ সেপ্টেম্বর ২০২০ সালে মামলার রায়ে সব অভিযুক্তকে রেহাই দেওয়া হয়। এরপর জাভড়েকরের এই মন্তব্য নতুন করে বিতর্ক তৈরি করল।

Advt

Previous articleটিভি রেটিংয়ে শীর্ষে থাকতে অর্ণব আমায় প্রচুর টাকা দিয়েছেন : পার্থ
Next articleপুরশুড়া জনসভায় কী বললেন মুখ্যমন্ত্রী