শিল্পের স্বপ্ন দেখিয়ে সিঙ্গুর জিততে চায় বিজেপি!

লক্ষ্য বিধানসভা নির্বাচনে জিতে নবান্নের অনিন্দ্যে পা রাখা। সেই কারণে যে জায়গা থেকে লড়াই করে মমতা বন্দ্যোপাধ্যায় চৌত্রিশ বছরের বাম শাসনের অবসান ঘটিয়েছিলেন, সেই সিঙ্গুরকে হাতিয়ার করেই এবার নীলবাড়ির দখল নিতে চাইছে বিজেপি (Bjp)। কৃষি জমিতে শিল্পের বিরোধিতা করেছিলেন তৃণমূল (Tmc) নেত্রী এবার তার ঠিক উল্টো পথে হেঁটে সিঙ্গুরের মাটিতে শিল্পের স্বপ্ন দেখাচ্ছে পদ্ম শিবির।

বিজেপি সূত্রে খবর, অমিত শাহর নির্দেশেই টাটার ছেড়ে যাওয়া জমিতে স্বপ্নের কারখানার ইমারত গড়ার দায়িত্ব নিয়েছেন হুগলির (Hoogli) সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে (Locket Chatterjee)। ইতিমধ্যেই সিঙ্গুর (Singur) আন্দোলনের সময়ে তৃণমূলে থাকা বিজেপি নেতা মুকুল রায়কে (Mukul Ray) সিঙ্গুরে নিয়ে গিয়েছেন লকেট। বিজেপি নেতারা টাটাকে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রীর কাছে দরবার করার প্রতিশ্রুতিও দিয়েছেন।

রাজ্য বিজেপি সূত্রে খবর, ফেব্রুয়ারি মাসের প্রথম দিকেই সিঙ্গুরে আসতে পারেন অমিত শাহ (Amit Shah)। দিতে পারেন টাটাকে ফেরানোর প্রতিশ্রুতি। কাটোয়া থেকে ৯ জানুয়ারি যে ‘কৃষক সুরক্ষা অভিযান’ শুরু করেছিলেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (J p Nadda), তাতে যোগ দিতে ফেব্রুয়ারির (February) প্রথম সপ্তাহে রাজ্যে আসতে পারেন তিনি। রাজ্য বিজেপি সূত্রে খবর, সেই সময়েই অমিতের সভা হতে পারে সিঙ্গুরে।

রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) মতে, অমিত শাহর সফরসূচি না জানা পর্যন্ত কোনও কর্মসূচি সম্পর্কে নির্দিষ্ট করে কিছু বলা যাবে না। তবে সিঙ্গুরকে য‌ে তাঁরা বাড়তি গুরুত্ব দিচ্ছেন, তা মেনে নিয়েছেন দিলীপ ঘোষ।

আরও পড়ুন:নেপাল কমিউনিস্ট পার্টির প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কৃত হলেন ওলি

সিঙ্গুরের হাত ধরেই লোকসভায় বামেদের সরিয়ে ২০০৯ এবং ২০১৪ সালের নির্বাচনে জেতেন তৃণমূল প্রার্থী রত্না দে নাগ (Ratna DeyNag)। ২০১৯-এর নির্বাচনে ৭২ হাজারেও বেশি ব্যবধানে জেতে দু’বারই তৃতীয় স্থানে থাকা বিজেপি। সাংসদ হন লকেট চট্টোপাধ্যায়। এর মধ্যে সিঙ্গুর বিধানসভা এলাকা থেকেই তিনি এগিয়েছিলেন ১০ হাজারের বেশি ভোটে। এই জনসমর্থনকে কাজে লাগিয়ে শিল্পের আশা জাগিয়ে সিঙ্গুরকে হাতে রাখতে চাইছে গেরুয়া শিবির মত রাজনৈতিক মহলের।

Advt

Previous articleএবার কি পদ্ম শিবিরে উত্তরপাড়ার ‘অভিমানী’ বিধায়ক?
Next articleটিভি রেটিংয়ে শীর্ষে থাকতে অর্ণব আমায় প্রচুর টাকা দিয়েছেন : পার্থ