দিল্লিতে বিক্ষোভ চলাকালীন ট্রাক্টর উল্টে মৃত্যু কৃষকের: পুলিশ

মধ্য দিল্লির (Delhi) আইটিও (ITO) মোড়ের কাছে একটি দ্রুতগামী ট্র্যাক্টর উল্টে যাওয়ার মৃত্যু হয়েছে এক কৃষকের। মঙ্গলবার এমনটাই খবর পুলিশ (Police) সূত্রে। তবে দীনদয়াল উপাধ্যায় মার্গের (Deen Dayal Upadhyaya Marg) কাছে কয়েকজন কৃষক দাবি করেছেন যে ওই কৃষক পুলিশের গুলিতে নিহত হয়েছেন। এই নিয়ে ফের ঘটনাস্থলে বিক্ষোভ শুরু হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ওই কৃষকের নাম নবনীত সিং (Navneet Singh)। বয়স ৩০। তিনি উত্তরাখণ্ডের (Uttarakhand) বাজপুর এলাকার বাসিন্দা ছিলেন।

দিল্লির আইটিও মোড় আজ পুলিশ-কৃষকদের সংঘর্ষের জেরে এক ভয়ঙ্কর রূপ নেয়। মারাত্মক সংঘর্ষ হয় সেখানে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বাস হাইজ্যাক করে এবং পুলিশরা লাঠিচার্জ করে। মঙ্গলবার রাজধানীর বিভিন্ন অংশে সহিংসতার অভূতপূর্ব দৃশ্যগুলি ছড়িয়ে পড়ে। ৭২ তম প্রজাতন্ত্র দিবস উদযাপনের সময় সাংঘাতিক পুলিশ-কৃষক সংঘর্ষ বাধে মধ্য দিল্লিতে।

সকাল থেকে কৃষক আন্দোলনের জেরে শহরের বিভিন্ন অংশে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। শহরের প্রাণকেন্দ্রে মূর্তিমান বুলেভার্ড রাজপথে বার্ষিক কুচকাওয়াজের পরে কৃষকদের ট্রাক্টর সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু প্যারেড শুরুর আগেই শত শত কৃষক সেখানে হাজির হয়। বাধ্য হয়ে পুলিশ ব্যারিকেড খুলে সেখানে প্রবেশ করে।

আরও পড়ুন-গালওয়ানে চিনা সেনার সঙ্গে লড়াইয়ে শহিদ সন্তোষ বাবুকে মরণোত্তর মহাবীর চক্র সম্মান

Advt

Previous articleঅ‍্যাডিলেডে লজ্জাজনক হারের পর রাহানেকে ফোন সৌরভের, ঘুরে দাড়াতে জিঙ্ককে পেপটক মহারাজের
Next articleকৃষক-বিক্ষোভের পর নিরাপত্তা নিয়ে আলোচনা ও পর্যালোচনা করতে বৈঠকে অমিত শাহ