রাম মন্দির নির্মাণে এগিয়ে এলো মুসলিম সম্প্রদায়, ২০ লক্ষ টাকা অনুদান ট্রাস্টকে

রাম হোক বা রহিম, সংবিধানের প্রস্তাবনায় ধর্মনিরপেক্ষতার যে স্তবক তুলে ধরা হয়েছে ভারতবাসী তা পালন করে আসছে বহু আগে থেকেই। সেই ধারা অব্যাহত রেখে আবারও সর্বধর্ম সমন্বয়ের নজির দেশে। বিতর্কে ইতি টেনে অযোধ্যায় রাম মন্দির(Ram Mandir) নির্মাণের জন্য অর্থ দান(Donnet) করলেন দেশের মুসলিম সম্প্রদায়ের(Muslim community) মানুষরা। সম্প্রতি রাম মন্দির নির্মাণের জন্য ‘জন সম্পর্ক অভিযান’ শুরু হয়েছে। দেশের সকল শ্রেণীর মানুষকে অর্থ দানের জন্য আবেদন জানিয়েছে রাম মন্দির ট্রাস্ট(Ram Mandir trust)। সেখানেই মুম্বইয়ের মুসলিম সম্প্রদায়ের মানুষরা মন্দির নির্মাণের জন্য দান করলেন তাদের সঞ্চয়ের অর্থ। সম্প্রতি এমনটাই জানা গিয়েছে মুম্বই বিজেপির সংখ্যালঘু বিভাগের অধ্যক্ষ ওয়াসিম খানের(Wasim Khan) তরফ থেকে।

জানা গিয়েছে, মুসলিম সম্প্রদায়ের সঙ্গে যুক্ত ৩৬ টি ছোট-বড় সমাজসেবী সংস্থা এই মহাযজ্ঞে অংশগ্রহণ করে মন্দির নির্মাণের জন্য ২০ লক্ষ টাকা দান করেছে। সম্প্রতি রাম মন্দির তীর্থক্ষেত্র বিকাশের কোষাধ্যাক্ষ স্বামী গোবিন্দ গিরি মহারাজের উপস্থিতিতে একটি জনসভার আয়োজন করা হয় মুম্বইতে। সেখানে উপস্থিত ছিলেন অভিনেতা রাজা মুরাদ। বক্তব্য রাখতে উঠে তিনি বলেন, ‘সুপ্রিম কোর্টের নির্দেশের সঙ্গেই অযোধ্যা মন্দির নিয়ে যে সমস্যা চলছিল তা চিরতরে শেষ হয়ে গিয়েছে। আমরা সকলেই এই মাটির সন্তান, একটা সময় এই মাটিতেই বিলীন হয়ে যাব আমরা। একমাত্র ভালবাসার কাছেই আমরা নিজেকে বিনামূল্যে বিকিয়ে দিতে পারি। আজ মন্দির নির্মাণের জন্য সকল ভারতবাসীর উচিত মন খুলে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া।’

আরও পড়ুন:রাজ্য উন্নয়নে সঠিক দায়িত্ব পালন করছে না বলে অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর

প্রসঙ্গত, রাম মন্দির নির্মাণের জন্য ইতিমধ্যেই কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে ট্রাস্ট। দেশের রাষ্ট্রপতি সহ একাধিক রাজনৈতিক নেতার পাশাপাশি গ্রামে গ্রামে গিয়ে চলছে মন্দির নির্মাণের জন্য অনুদান সংগ্রহের কাজ। তবে এই অনুদান শুধুমাত্র হিন্দুদের তরফেই আছে না মুসলিম সম্প্রদায়ের মানুষরাও মন্দির নির্মাণের জন্য হাত খুলে অনুদান দিচ্ছেন। আর সাম্প্রতিক এই তথ্য ভারতের মাটিতে সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ।

Advt

Previous articleরাজ্য উন্নয়নে সঠিক দায়িত্ব পালন করছে না বলে অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর
Next articleহলদিয়ায় মোদির সভায় আমন্ত্রণ পেলেন তৃণমূলের দিব্যেন্দু, জল্পনা দলবদলের