বাংলায় বিজেপির মুখ! নজিরবিহীনভাবে বাজেট অধিবেশনে প্রথম বক্তা লকেট

বাংলায় বিজেপির মুখ লকেট চট্টোপাধ্যায়? পরিস্থিতি এবং ঘটনা সেই কথারই ইঙ্গিত দিচ্ছে। নজিরবিহীনভাবে সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর আলোচনায় সরকার পক্ষের প্রথম বক্তা হচ্ছেন লকেট চট্টোপাধ্যায়। আর এখান থেকেই শুরু হয়েছে গুঞ্জন।

কেন এই গুঞ্জন? তার কারণ, সংসদে বাজেট অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের উপর আলোচনার জন্য সাধারণভাবে অভিজ্ঞ এবং হেভিওয়েট নেতাদের মধ্যে থেকে কেউ বলেন। সেখানে লকেটের মতো প্রথমবারের সাংসদকে দলের প্রথম বক্তা করে আসলে বার্তা দিতে চাইছে বিজেপি। মঙ্গলবার থেকে বাজেট নিয়ে আলোচনা শুরু হবে। আর তার প্রথম বক্তার গুরুদায়িত্ব দেওয়া হয়েছে সাংসদ লকেটকে।

বিজেপির অন্দরের খবর, দেশের সামনে বাংলার মুখ হিসাবে তুলে ধরা হচ্ছে লকেট চট্টোপাধ্যায়কে। তার প্রথম পদক্ষেপ হিসাবে জাতীয় স্তর থেকে সংসদের বাজেট অধিবেশনকে বেছে নেওয়া হয়েছে। লকেট অবশ্য এই বাংলার মুখ করে তোলা প্রসঙ্গে না ঢুকে পরিষ্কার জানাচ্ছেন, দল যে গুরুদায়িত্ব দিয়েছে, তা পালন করার প্রস্তুতি নিচ্ছেন। লকেটের ভাষণে নিশ্চিতভাবে থাকবে বাংলার প্রসঙ্গ এবং বাংলাকে নিয়ে খোঁচা। দেশের বা সরকারের নীতির পাশাপাশি বাংলায় বিজেপির জয় কেন দরকার, তা তুলে ধরবেন। বলবেন বাংলা দেশের বাইরে নয়, বাংলাকে মূল স্রোতে আসতে হবে। তাই দরকার বিজেপি সরকার।

আর বিজেপির স্ট্র‍্যাটেজির কথা মাথায় রেখে তৃণমূলও তাদের কর্মপদ্ধতি কিছুটা বদলেছে। প্রথম বক্তা হিসাবে সিনিয়র নেতাদের কথা ভাবা হয়েছিল। লকেট প্রথম বক্তা হওয়ায় তৃণমূল কংগ্রেসের প্রথম বক্তা হবেন মহুয়া মৈত্র। তিনি পাল্টা লকেটের যুক্তিকে খণ্ডন করবেন, বলবেন বাংলার সরকারের ইতিবাচক দিকগুলির কথাও। যুক্তি-পাল্টা যুক্তি।

দেখার বিষয় বাংলায় ‘বিজেপির মুখ’ লকেট কী বলেন। পাল্টা মহুয়ার কাউন্টার শোনার জন্যও অপেক্ষা।

Previous articleBudget 2021 Update : বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী
Next articleমিয়ানমারে সেনা অভ্যুত্থান, গ্রেফতার সু চি সহ দেশের শীর্ষ নেতারা