ফের এনআরসি-সিএএ বিরোধী বার্তা, তৃণমূলের বিকল্প উন্নততর তৃণমূল: মমতা

তৃণমূলের বিকল্প উন্নততর তৃণমূল- কসবার গীতাঞ্জলি স্টেডিয়ামে তপশিলি জাতি-উপজাতির সম্মেলনে একথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benarjee)। সভার শুরুতেই কিছুটা বিশৃঙ্খলা দেখা দেয়। মুখ্যমন্ত্রী বক্তব্যের শুরুতেই দুজন উঠে দাঁড়িয়ে কিছু বলার চেষ্টা করেন। ভাষণে ছেদ হওয়ায় ক্ষুব্ধ হন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রশ্ন করেন পুলিশের সিকিউরিটি কোথায়? বিরোধী দলের বিরুদ্ধে সভায় লোক ঢুকিয়ে গোলমালের অভিযোগ করেন তৃণমূল। কিছুক্ষণের জন্য সভার কাজ বন্ধ রাখা হয়। সবাইকে শান্ত থাকার আর্জি জানান অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Benarjee)। পরিস্থিত শান্ত হলে ফের ভাষণ শুরু করেন মমতা।

বক্তব্যের শুরুতে মুখ্যমন্ত্রী বলেন, সভায় এসে কোনও কিছু চাওয়া যায় না। তার জন্য সুনির্দিষ্ট পদ্ধতি আছে। এরপরেই তিনি বলেন, আর কয়েকদিন পরেই নির্বাচনের ঘোষণা হবে। তার আগে কেউ কেউ এটা করে দিতে হবে, ওটা করে দিতে হবে বলে দাবি জানাচ্ছেন। সেটা এখন করা সম্ভব নয়। “তাতে আমাকে ভোট না দিলে দেবেন না। আমার কিছু আসে যায় না। যাঁরা আমার সঙ্গে থাকবেন, তাঁদের ভোটেই আমার সরকার হয়ে যাবে।’’

এরপরেই তৃণমূল (Tmc) সুপ্রিমো বলেন, “তৃণমূলের বিকল্প একমাত্র উন্নততর তৃণমূল। বিজেপি (Bjp) মিথ্যে খবর ছড়ায়। ওদের ভিডিও দেখে বিশ্বাস করবেন না”। মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, ত্রিপুরায় ক্ষমতায় আসার আগে ১০ হাজার শিক্ষককে স্থায়ীকরণের প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। কিন্তু সরকার গড়ার পরে তাঁদের স্থায়ী করা দূরের কথা, চাকরিই চলে গিয়েছে। অসমে এনআরসি-র নামে অনেককে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন মমতা।

মমতা অভিযোগ করেন, পরিযায়ী শ্রমিকদের ফেরার জন্য ট্রেন দেয়নি মোদি সরকার। কিন্তু ‘চোরেদের’ দিল্লি নিয়ে যাচ্ছে চার্টার্ড বিমানে।

এদিন ফের এনআরসি-সিএএ (Nrc-Caa) করতে দেবন না বলে জানান মুখ্যমন্ত্রী। মমতা কটাক্ষ করে বলেন, লোকসভা ভোটে উত্তরবঙ্গের সব আসন, জঙ্গলমহলের সব আসন নিয়েছে, কিন্তু কোনও কাজ করেনি বিজেপি।

যে দুজন সভার শুরুতে গোলমাল করেন, সভার শেষে মমতা তাঁদের ডেকে নেন। তিনি বলেন, কিছু বলার থাকলে সভার শেষে বলবেন, শুরুতে কিছু বলবেন না।

 

Previous article২৫০-র বেশি আসনে জিতে ক্ষমতায় ফিরব, আমাদের লড়াই ধর্মকে নয়, কর্মকে সামনে রেখে: অভিষেক
Next articleমেট্রো ডেয়ারি কাণ্ডে কেভেন্টার্সের দুই অফিসে ইডির হানা