‘আম্বানির কুকুর’, টুইটের জেরে এটাও শুনতে হলো সচিনকে

কেন্দ্রীয় সরকারের(central government) তিন কৃষি আইন(Farm Law) বাতিলের দাবিতে লাগাতার আন্দোলন(Protest) চালিয়ে যাচ্ছেন দেশের কৃষকরা। তাদের সেই আন্দোলন যখন নজর কেড়েছে বহির্বিশ্বের, ঠিক সেই সময়ই টুইটি করেছিলেন ভারতের ‘ক্রিকেট ঈশ্বর’ সচিন তেন্ডুলকর(Sachin Tendulkar)। মঙ্গলবার সন্ধ্যায় ‘ঐক্যবদ্ধ ভারত’ নিয়ে টুইট করেন তিনি। আর সেই টুইটকে কেন্দ্র করে রীতিমতো উত্তাল হয়ে উঠল পরিস্থিতি। চাঁচাছোলা ভাষায় সচিনকে আক্রমণ করতে পিছপা হলেন না তাঁর ভক্তকুল। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে, ‘ক্রিকেট ঈশ্বর’কে ‘আম্বানির কুকুর’ বলেও মন্তব্য করে বসলেন তাঁরই এক ভক্ত।

ভারতের লাগাতার কৃষক আন্দোলনের জেরে রিহানা, গ্রেটা থুনবার্গের মত ব্যক্তিত্বদের ট্যুইটের পর বুধবার সন্ধ্যায় টুইট করে সচিন টেন্ডুলকর লেখেন, ‘ভারতের সার্বভৌমত্বের সঙ্গে কোনও আপোস করা যায় না৷ বহির্বিশ্ব দর্শক হতে পারে, কিন্তু এর অংশ হতে পারে না৷ ভারতীয়রা ভারতকে যথেষ্ট ভাল ভাবে জানে এবং তাঁরাই ভারতের জন্য প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবে৷ আসুন দেশ হিসেবে আমরা ঐক্যবদ্ধ থাকি৷ সচিনের সেই টুইট রিটুইট করেছেন সৌরভ গাঙ্গুলী সহ আরো একাধিক ক্রিকেটার। এরপরই তাঁদের বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে ওঠেন নেটিজেনরা। সচিনের টুইটের নিচে কমেন্ট বক্সে দেখা গেল তারই প্রতিচ্ছবি। সেখানে কেউ সচিনের শেষ টেস্টের ছেড়া টিকিটের ছবি পোস্ট করে লিখেছেন, ‘আমি আগে সচিনের ভক্ত ছিলাম, তবে আজ থেকে তার প্রতি আমার আর কোনও শ্রদ্ধা রইল না।’

আরও পড়ুন:FIR তুলুন-ইন্টারনেট ফেরান, তবেই হবে আলোচনা: সরকারকে বার্তা কৃষকদের

কেউ আবার লিখেছেন, ‘আপনি যদি আগে মন্তব্য করতেন তাহলে রিহানাদের এই মন্তব্য করতে হত না।’ কেউ আবার তুলে ধরেছেন ওয়াশিংটনের ঘটনার পর নরেন্দ্র মোদির টুইট। সঙ্গে প্রশ্ন করেছেন, ‘এই সময় কি বাইরের লোক কথা বলেনি অন্য দেশের বিষয়ে।’ কারো আবার মত ১৭০ জন কৃষক মারা গিয়েছেন এদের বেশিরভাগই আপনার প্রতিটা রান টিভির সামনে বসে সেলিব্রেট করত। আপনি তাদের জন্য একটি শব্দও উচ্চারণ করলেন না।’ কেউ লিখেছে, ‘বিজেপির হয়ে কথা বলার জন্য এবার জাতীয় দলে সুযোগ পাবে সচিন পুত্র অর্জুন।’ তবে সমস্ত কিছুকে ছাপিয়ে গিয়ে প্রবীণ নামের এক ব্যক্তি সচিনের টুইটের কমেন্ট বক্সে লিখেছেন, ‘টুইটের আগে তিনি ছিলেন ক্রিকেট ঈশ্বর। টুইটের পর তিনি হলেন আম্বানির কুকুর।’ ফলে এটা বলাই যায় সচিনের টুইটকে কেন্দ্র করে দু’ভাগে ভাগ হয়ে গেল ‘ক্রিকেট ঈশ্বরের’ ভক্তকুল।

Advt

Previous articleভরা বর্ষায় বইমেলা! দিশাহীন ঘোষণা গিল্ডের
Next articleঅসমের সরকারি অনুষ্ঠানে বিরিয়ানি খেয়ে অসুস্থ ১৪৫