শীর্ষ আদালতে অবশেষে জামিন পেলেন কমেডিয়ান মুনাবর ফারুকি

হিন্দু দেব-দেবীদের অপমান করার অভিযোগে মধ্যপ্রদেশ(Madhya Pradesh) পুলিশ গ্রেফতার করেছিল স্ট্যান্ডআপ কমেডিয়ান মুনাবর ফারুকিকে(munawar faruqui)। এক বিজেপি বিধায়কের(BJP MLA) পুত্রের অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছিল ওই কমেডিয়ানকে। বেশ কিছুদিন জেল বন্দী থাকার পর অবশেষে শীর্ষ আদালতে(Supreme Court) জামিন পেলেন ফারুকী। তবে শুধু জামিন নয়, ফারুকির আবেদনের ভিত্তিতে মধ্যপ্রদেশ সরকারকে নোটিশ পাঠিয়েছে শীর্ষ আদালত। যেখানে আদালতের তরফে অভিযোগ তোলা হয়েছে গ্রেফতারের সময় পুলিশ সুপ্রিমকোর্টের দেওয়া গাইডলাইন পালন করেনি। পাশাপাশি উত্তরপ্রদেশে ওই কমেডিয়ানের বিরুদ্ধে যে মামলা দায়ের করা হয়েছিল সেই মামলায় তাঁকে গ্রেফতার করা যাবে না বলেও জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। সব মিলিয়ে নিশ্চিতভাবে বড় স্বস্তি পেলেন ওই স্ট্যান্ডআপ কমেডিয়ান।

ফারুকির পক্ষের আইনজীবী এদিন আদালতে বলেন, মধ্যপ্রদেশ পুলিশ তাঁর মক্কেলকে যখন গ্রেপ্তার করেছিল তখন শীর্ষ আদালতের দেওয়া কোনওরকম গাইডলাইন পালন করা হয়নি। তাঁর আবেদনের ভিত্তিতে এদিন মধ্যপ্রদেশ সরকারকে এ বিষয়ে জবাবদিহি করতে নোটিস পাঠাল আদালত। উল্লেখ্য, গত ২ জানুয়ারি হিন্দু দেব-দেবীদের নিয়ে আপত্তিজনক মন্তব্য করার অভিযোগে গুজরাটের হাস্যকৌতুক শিল্পী ফারুকিকে গ্রেফতার করা হয়। মধ্যপ্রদেশের ইন্দোরের একটি ক্যাফেতে ১ জনুয়ারি অনুষ্ঠান করছিলেন ফারুকি। বিজেপি বিধায়ক মালিনী গৌরের ছেলে তথা হিন্দ রক্ষক সংগঠনের প্রধান একলব্য গৌর ওই কমেডিয়ানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন।

আরও পড়ুন:নির্বাচনে কি মহাজোট চায় তৃণমূল? জল্পনা বাড়াচ্ছে শীর্ষ নেতৃত্বের হাইভোল্টেজ বৈঠক

প্রসঙ্গত এর আগে মধ্যপ্রদেশ হাইকোর্টে জামিনের আবেদন করেছিলেন ওই হাস্যকৌতুক অভিনেতা। যদিও তার সে আবেদন খারিজ করে দেওয়া হয় হাইকোর্টের তরফে। এরপরই শুরু আদালতের দ্বারস্থ হন ফারুকি। অবশেষে সেখানেই মিলল স্বস্তি।

Advt

Previous articleরাজ্যে রেলের দেদার বরাদ্দ! টুইটে দাবি রেলমন্ত্রীর
Next articleফাউলারের শাস্তি কমানোর আর্জি খারিজ করল শৃঙ্খলারক্ষা কমিটি