ভোটের মুখে অসমে একগুচ্ছ প্রকল্প ঘোষণা মোদির, বাংলাতেও কি এমনই করবেন! প্রশ্ন

ভোটের মুখে প্রধানমন্ত্রী কি বাংলার জন্য একাধিক প্রকল্পের কথা ঘোষণা করবেন ?

প্রধানমন্ত্রী (PM Narendra Modi)রবিবার অসমের (Assam) জন্য বহু কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করার পর রাজনৈতিক মহলে এই চর্চা শুরু হয়েছে৷

বাংলার (WB)প্রতিবেশী রাজ্য অসমেও প্রায় একই সময়ে হতে চলেছে বিধানসভা নির্বাচন। রবিবার ওই রাজ্যকে আরও উন্নত করতে, পরিকাঠামো উন্নয়নে ৭০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এদিন সকালেই অসম যান মোদি৷ সেখানে দুটি হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। সোনিতপুর জেলায় ‘জাতীয় সড়ক পথ’ প্রকল্পে ‘অসম- মালা’ও চালু করেন।

ঢেকিয়াঝুলিতে পরে ওই রাজ্যের নাগরিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “অসমের মানুষ আমাদের যে ভালোবাসা দিয়েছে, তা আমাকে এই রাজ্যে ফিরে আসার জন্য বারবার বাধ্য করে। স্বাধীনতা থেকে ২০১৬ পর্যন্ত অসমে মাত্র ৬টি মেডিকেল কলেজ ছিল। কিন্তু গত পাঁচ বছরেই আরও ৬টি হাসপাতাল তৈরি হয়েছে।”

মোদি বলেন, “আমার একটি স্বপ্ন আছে যে প্রতিটি রাজ্যে কমপক্ষে একটি মেডিকেল কলেজ হওয়া উচিত যেখানে আঞ্চলিক ভাষায় শিক্ষা দেওয়া হবে৷ কেউ কি অসমিয়ায় পড়াশুনা করে ভাল ডাক্তার হতে পারে না? আমি অসমবাসীর কাছে প্রতিশ্রুতি দিচ্ছি, বিধানসভা ভোটের পরে যখন আমরা ফের ক্ষমতায় আসব, তখন স্থানীয় ভাষায় একটি মেডিকেল এবং টেকনিক্যাল কলেজ তৈরি করবো।”

দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়েও অনেক কথা বলেন প্রধানমন্ত্রী৷ অসমের চা শিল্প যে ভারতের গর্বের এদিন তা উল্লেখ করে মোদি বলেন, “যে লোকেরা ভারতকে অপমান করার ষড়যন্ত্র করছে, তারা এতটাই নীচে নেমে গিয়েছে যে তারা ভারতীয়দের চা-কেও ছাড়ছে না। এই চক্রান্তকারীরা বিশ্বজুড়ে ভারতীয় চায়ের ভাবমূর্তিও নষ্ট করে চলেছেন।”

Advt

Previous articleসকালে বামেদের বাইক মিছিল , দুপুরে জোট নিয়ে আলিমুদ্দিনে বৈঠক
Next articleঅস্ট্রেলিয়ান ওপেনে অঙ্কিতা