‘সচিন-লতাদের জনপ্রিয়তাকে ব্যবহার করেছে মোদি সরকার’, বিস্ফোরক রাজ ঠাকরে

কৃষক আন্দোলনকে(Farmer Protest) কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে গোটা দেশ। পাশাপাশি কৃষকদের পাশে এসে দাঁড়িয়েছে আন্তর্জাতিক সেলিব্রিটিরা। এহেন অবস্থায় সচিন টেন্ডুলকর(Sachin Tendulkar), লতা মঙ্গেশকরদের(Lata Mangeshkar) মত সেলিব্রিটিদের একই টুইট তুলে দেয় নানা প্রশ্ন। সেই প্রেক্ষিতেই এদিন মুখ খুললেন মহারাষ্ট্র মহানির্মাণ সেনার সভাপতি রাজ ঠাকরে(Raj Thakre)। স্পষ্ট জানালেন, লতা মঙ্গেশকর, সচিন টেন্ডুলকরকে টুইট করতে বাধ্য করা উচিত হয়নি কেন্দ্রের।

রবিবার সংবাদমাধ্যমকে দেওয়া বিবৃতিতে রাজ ঠাকরে বলেন, ‘লতা মঙ্গেশকর, সচিন টেন্ডুলকরের মত ব্যক্তিদের এভাবে ব্যবহার করা একেবারেই ঠিক নয়। ওই ধরনের টুইট করে তাদের জনপ্রিয়তাকে কাজে লাগাতে চেষ্টা করেছে কেন্দ্র সরকার। সরকারের ভুলে যাওয়া উচিত নয় তাঁরা ‘ভারতরত্ন’ তাদেরকে এভাবে ব্যবহার করা কখনোই কাম্য নয়। এই কাজের জন্য অক্ষয় কুমারই যথেষ্ট ছিলেন। প্রসঙ্গত, সাম্প্রতিক কৃষক আন্দোলনের ইস্যুতে একে একে সরব হয়েছিলেন আন্তর্জাতিক সেলিব্রেটিরা। যে তালিকায় ছিলেন পপতারকা রিহানার পাশাপাশি আন্তর্জাতিক পরিবেশ আন্দোলন কারী গ্রেটা থুনবার্গ। টুইটে তাদের মন্তব্যের পর ভারত সরকারের তরফে বিবৃতিতে জানানো হয়, ‘দেশের আভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করতে পারবে শুধুমাত্র ভারতীয়রাই বিদেশিদের প্রোপাগান্ডা মূলক উস্কানি কখনোই বরদাস্ত করা হবে না।’ এরপরই একে একে টুইট করতে থাকেন দেশের জনপ্রিয় সেলিব্রিটিরা। তালিকায় বলিউড অভিনেতাদের পাশাপাশি ছিল ক্রীড়াজগৎ। টুইট করেন খোদ লতা মঙ্গেশকর, সচিন টেন্ডুলকর। পরিস্থিতি জটিল হয়ে ওঠে এরপরই।

আরও পড়ুন:এবার মাতৃভাষা নিয়ে সরব বলিউড অভিনেতা অনুপম খের

টুইটারে সচিন লেখেন, ‘ভারতের সার্বভৌমত্ব নিয়ে আপস করা যায় না। যারা বাইরে আছেন তাঁরা কেবলমাত্র দর্শকই হতে পারেন। অংশ হতে পারে না। ভারতীয়রা ভারতকে জানে। ভারতের পক্ষে তাঁরা সিদ্ধান্ত নিতে পারেন। আসুন আমরা ঐক্যবদ্ধ থাকি।’ পাশাপাশি টুইট করে লতা মঙ্গেশকর লেখেন, ‘ভারত একটি উজ্জ্বল দেশ। আমরা ভারতীয়রা মাথা উঁচু করে বাঁচি। গর্বিত ভারতবাসী হিসেবে আমি বিশ্বাস করি  যদি কোনও সমস্যা তৈরি হয় তাহলে তা আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব। মানুষের স্বার্থে আমাদের তা করতে হবে। জয় হিন্দ।’ তাদের এই টুইট মুহূর্তে ভাইরাল হয়ে যায়। পাশাপাশি নেটিজেনদের তোপের মুখে পড়তে হয় তাদের।

Advt

Previous articleএবার মাতৃভাষা নিয়ে সরব বলিউড অভিনেতা অনুপম খের
Next articleবাংলায় উন্নয়নের মুখ মমতা বন্দ্যোপাধ্যায়, তাঁর কোনও বিকল্প নেই, জানালেন পার্থ