কৃষক বিক্ষোভে দিল্লিকে চটিয়ে এবার মোদির কাছে ভ্যাকসিন চাইলেন ট্রুডো

ভারতে চলতে থাকা লাগাতার কৃষক বিক্ষোভকে কেন্দ্র করে তাঁর টুইট নাড়িয়ে দিয়েছিল ভারত সরকারকে(Indian government)। কানাডার সেই প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বুধবার ফোন করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে(Narendra Modi)। দুজনের মধ্যে কী বিষয়ে কথা হয়েছে পরে তা ট্যুইট করে জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর সেখান থেকেই প্রকাশ্যে এলো, ভারতের কাছ থেকে করোনা ভ্যাকসিন(Corona vaccine) চায় কানাডা(Kanada)।

ট্রুডোর সঙ্গে কথা বলার পর এদিন টুইট করে নরেন্দ্র মোদী লেখেন, আমার পরম বন্ধু কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর(Justin trudo) ফোন পেয়ে ভালো লাগলো। আমি তাকে জানিয়েছি, কানাডা ভারতের কাছে যে করোনা ভ্যাকসিন চেয়েছে তা পাঠানোর যথাসাধ্য ব্যবস্থা করবে সরকার। প্রধানমন্ত্রী আরও লেখেন বিশ্ব উষ্ণায়ন ও চরম আর্থিক মন্দা থেকে বিশ্ব অর্থনীতিকে টেনে বের করতে পারস্পরিক বোঝাপড়া নিয়েও কথা হয়েছে দুজনের। কবে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের মতে, অতীতের সমস্ত সংঘাত ভুলে গিয়ে ভারতে থেকে করোনা ভ্যাকসিন পেতেই এদিন মূলত ফোন করেছিলেন। পাশাপাশি কানাডাকে সেই ভ্যাকসিন দেওয়ার আশ্বাস দিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আরও পড়ুন:জোট আলোচনার আগেই মান্নান সাক্ষাৎ এড়ালেন আব্বাস, জল্পনা তুঙ্গে

উল্লেখ্য, কিছুদিন আগেই ভারতে লাগাতার চলতে থাকা কৃষক বিক্ষোভ নিয়ে টুইট করেছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি দাবি করেন যেকোনো শান্তিপূর্ণ বিক্ষোভেই সমর্থন রয়েছে তাঁর। অবশ্য একবার নয় একাধিকবার এই টুইট করতে দেখা যায় ট্রুডোকে। যার জেরে রীতিমতো ক্ষুব্ধ হয়েছিল সাউথ ব্লক। যদিও সাউথ ব্লক পাল্টা বিবৃতি দিলেও থামতে দেখা যায়নি কানাডার প্রধানমন্ত্রীকে। কৃষক বিক্ষোভের অতীতকে পেছনে ফেলে চিড় ধরা সম্পর্ক এবার জুড়তে আগ্রহী হলেন ট্রুডো। ভ্যাকসিন চেয়ে ফোন করলেন নরেন্দ্র মোদিকে।

Advt

Previous articleশোভনের বিরুদ্ধে কুণাল-দেবশ্রীর মানহানি মামলা গৃহীত আলিপুর আদালতে
Next articleসকাল থেকে নবান্ন চত্বর উত্তপ্ত, আটক কয়েকজন বিক্ষোভকারী