শোভনের বিরুদ্ধে কুণাল-দেবশ্রীর মানহানি মামলা গৃহীত আলিপুর আদালতে

বিজেপি( bjp)  নেতা শোভন চট্টোপাধ্যায়ের ( sovan chatterjee ) বিরুদ্ধে মানহানি মামলা করলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা তৃণমূল ( tmc)মুখপাত্র কুণাল ঘোষ ( kunal ghosh)  । এই মামলা গৃহীত হয়েছে বলে জানিয়েছে কুণাল ঘোষের আইনজীবী অয়ন চক্রবর্তী(  ayan chakraborty)  । শোভনের বিরুদ্ধে  সিভিল মামলা আগেই করেছিলেন কুণাল ঘোষ। আজ তাঁর বিরুদ্ধে ক্রিমিনাল মামলা করলেন কুণাল। তবে কুনাল ঘোষ তাৎপর্যপূর্ণভাবে এই মামলায় বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে ( baisakhi banerjee)  অন্যতম সাক্ষী হিসেবে রেখেছেন। এক্ষেত্রে কুণাল ঘোষ ও তাঁর আইনজীবীর বক্তব্য, যেখানে দাঁড়িয়ে শোভন অসাংবিধানিক ও অসংলগ্ন মন্তব্য করেছিলেন , সেখানেই হাজির ছিলেন বৈশাখীদেবীও। তাই এই মামলায় শোভন বান্ধবীকে সাক্ষী করা হয়েছে। আদালতের ৬ নম্বর কোর্টে এই মামলার শুনানি হবে। আগামী ২২ ফেব্রুয়ারি শুনানি আছে।

একইসঙ্গে এদিন শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বিশেষ বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানি মামলা করলেন অভিনেত্রী তথা রায়দিঘির বিধায়ক দেবশ্রী রায় ( debashree roy)   । এখানেও তাৎপর্যপূর্ণভাবে তিনজন সাক্ষীর মধ্যে একজন শোভন চট্টোপাধ্যায় স্ত্রী রত্না চট্টোপাধ্যায়(  ratna chatterjee) । দেবশ্রীর জানান, রত্না চট্টোপাধ্যায় নিজে থেকেই এই মামলায় সাক্ষী হতে চেয়েছেন। সংশ্লিষ্ট মহল মনে করছে, শোভন-বৈশাখীর বিরুদ্ধে দেবশ্রীর মানহানি মামলায় আগামীদিনে রত্নার সাক্ষী গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে।

এদিন আদালতে দাঁড়িয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে কুণাল ঘোষ বলেন, “শোভন চট্টোপাধ্যায় রাজনৈতিক যুক্তি হারিয়ে আমাকে ব্যক্তিগত আক্রমণ করেছেন। সেখানে তিনি এমন কিছু শব্দ ব্যবহার করেছেন, যা শুধু অরাজনৈতিকই নয়, অসংসদীয় ও কুরুচিকর। আমি ওঁকে এর জবাব রাজনৈতিক ভাবে দেব, রসিকতায় দেব। ও যেহেতু তালজ্ঞান হারিয়ে কুৎসিত ভাষার ব্যবহার করেছে, ফলে আমি ওঁর বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি মামলাও করেছি। দেওয়ানি মামলা আগেই করেছিলাম, আজ ফৌজদারি মামলা করলাম। এবং এই মামলায় সাক্ষী হিসেবে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নাম রেখেছি। কারণ, বৈশাখীর উপস্থিতিতেই শোভন আমাকে আক্রমণ করেছিলেন। বৈশাখী তা শুনেছেন।”

অন্যদিকে, শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়
তাঁর বিরুদ্ধে প্রকাশ্যে এমন কথা বলেছেন, যাতে তাঁর ভাবমূর্তি নষ্ট হয়েছে। অভিযোগ করে মামলা করেছেন অভিনেত্রী দেবশ্রী রায়। গত শনিবার আলিপুর আদালতে গিয়ে রাযদিঘির বিধায়ক দেবশ্রী রায় মানহানির মামলা করেছিলেন। তবে সেক্ষেত্রে কিছু টেকনিক্যাল সমস্যা থাকায়, আজ নতুন করে ফের মামলাটি আদালতে দায়ের করেন দেবশ্রী। তাঁর সঙ্গে ছিলেন শোভনের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়।

দেবশ্রী দাবি করেন, বৈশাখী বন্দ্যোপাধ্যায় তাঁকে ব্যক্তিগত আক্রমণ করেছেন। অনেকদিন ধরেই এমন কথা বলছেন। সহ্যের বাঁধ ভেঙে গিয়েছে তাঁর। মানুষের মনে তাঁর ভাবমূর্তি বদলে দেওয়ার প্রচেষ্টা করছেন শোভন-বৈশাখী। বলেন, “আমি যথেষ্ট জনপ্রিয়। আমার ইতিহাস তাঁদের হয়তো জানা নেই! মনে হয় ভয় পেয়েছেন।”

বিধায়ক তথা অভিনেত্রীকে আরও বলেন, “শুধু শোভন নয়, তাঁর পরিবার আমার ভাল বন্ধু। ওদের পরিবারের সবাই আমাকে ভালবাসে। কিন্তু শোভন চ্যাটার্জি এটাও বলেছে আমি নাকি ওদের পরিবারের ঢুকে ষড়যন্ত্র করেছি। আমি পাল্টা প্রশ্ন করতে পারি, যে পরিবারকে আপন করতে পারে না, যে সন্তানকে, স্ত্রীকে আপন করতে পারে না, সে কি করে জননেতা বা জনপ্রিয় নেতা হতে পারে! এবং সেই কথাই বলছেন শোভনের স্ত্রী। তাই সে আমার সঙ্গে থেকে এই মামলার গুরুত্বপূর্ণ সাক্ষী হয়েছে।”

আরও পড়ুন:জোট আলোচনার আগেই মান্নান সাক্ষাৎ এড়ালেন আব্বাস, জল্পনা তুঙ্গে

Advt

Previous articleজোট আলোচনার আগেই মান্নান সাক্ষাৎ এড়ালেন আব্বাস, জল্পনা তুঙ্গে
Next articleকৃষক বিক্ষোভে দিল্লিকে চটিয়ে এবার মোদির কাছে ভ্যাকসিন চাইলেন ট্রুডো