IPL: নিলাম থেকে বাদ ৮০০’র বেশি ক্রিকেটার

করোনা আবহে সেভাবে জমেনি মরু শহরের আইপিএল (IPL)। দর্শক সংখ্যা তথা টেলিভিশন রেটিং-এ ঘাটতি না হলেও ফিকে হয়েছিল জাঁকজমক। তাই আসন্ন মরশুমের কোটিপতি লিগের দিকে নজর ক্রিকেটপ্রেমীদের। নিলাম থেকে নিজেদের দল গুছিয়ে নিতে পারবে ফ্রাঞ্চাইজি দলগুলি৷ এরই মধ্যে জানা গেল নিলামের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে ৮০০’র বেশি ক্রিকেটারের নাম। ১৮ ফেব্রুয়ারি নিলাম বলে খবর।

বৃহস্পতিবার রাতে নিলামের জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই (BCCI)। নতুন এই তালিকায় রয়েছেন ২৯২ জন ক্রিকেটার। যার মধ্যে বিদেশি ক্রিকেটার ১২৫ জন, ১৬৪ জন ভারতীয় ক্রিকেটার এবং ৩ জন ক্রিকেটার সংযুক্ত দেশের। নিলামে ওঠার জন্য নাম লিখিয়েছিলেন ১ হাজার ১১৪ জন ক্রিকেটার। যার মধ্যে মাত্র ২৯২ জনের ভাগ্য নির্ধারণ করবে প্রিমিয়ার লিগের দলগুলি।

আরও পড়ুন: নাটকীয়ভাবে রাজ্যসভার অধিবেশনে দাঁড়িয়ে তৃণমূলের সাংসদ পদ ছাড়লেন দীনেশ ত্রিবেদী

এবার ৮টি ফ্রাঞ্চাইজি দল সব মিলিয়ে স্কোয়াডে নিতে পারবে ৬১ জন ক্রিকেটারকে। এর মধ্যে দর পাবেন ২২জন বিদেশি ক্রিকেটার। সর্বোচ্চ বেস প্রাইস  ২ কোটি টাকা রেখেছেন মোট ১০ জন ক্রিকেটার। দেড় কোটির বেস প্রাইস রেখেছেন ১২ জন। ৭৫ লক্ষ টাকা বেস প্রাইস ১৫ জনের। ৬৫ জনের বেস প্রাইস ৫০ লক্ষ। বাকিদের বেস প্রাইস ২০ লক্ষ টাকা। নিলামে উঠবেন সচিন তেণ্ডুলকর (Sachin Tendulkar) পুত্র অর্জুন তেণ্ডুলকরও। তিনি নিজের বেস প্রাইস রেখেছেন ২০ লক্ষ টাকা।

নিলামের তালিকায় বাংলা দল থেকে রয়েছেন ৭জন। তাঁরা হলেন- অনুষ্টুপ মজুমদার, অভিমণ্যু ঈশ্বরণ, প্রয়াস রায় বর্মণ, আকাশদীপ, সায়ন ঘোষ, বিবেক সিং এবং আমির গনি। সর্বোচ্চ বেস প্রাইসের তালিকায় রয়েছেন- কলিন ইনগ্রাম, মইন আলি, সাকিব আল হাসান, মার্ক উড, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, হরভজন সিং, কেদার যাদব, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ।

Advt

Previous articleবেআইনিভাবে চেয়ারম্যান দীনেশকে সময় দিয়েছেন, অভিযোগ সুখেন্দুশেখরের
Next articleকোভ্যাক্সিন সরবরাহ বন্ধ করতে কেন্দ্রকে চিঠি স্বাস্থ্যমন্ত্রীর, উত্তর দিল স্বাস্থ্যমন্ত্রক