‘খেলা হবে’, তৃণমূলের মঞ্চে রথীন কিস্কুর গান শুনে তৃপ্তির হাসি অনুব্রতর মুখে

‘খেলা হবে’ এখন লোকের মুখে মুখে শোনা যাচ্ছে। কিন্তু কোথায়, কখন, কী খেলা হবে তা জানেন না কেউ। বিধানসভা ভোটের আগে প্রচারে নেমেছে প্রায় সব রাজনৈতিক দলই। অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে বলেছে, “এবারের ভোটে খেলা হবে।” শুক্রবার পূর্ব বর্ধমানের মঙ্গলকোটে প্রচারসভায় রাজনৈতিক প্রচার জমে উঠল লোকগানে। যেখানে ছিলেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।

এদিন তৃণমূল কংগ্রেসের মহিলা সমাবেশে আকর্ষণ ছিল লোকশিল্পী রথীন কিস্কুর গানের অনুষ্ঠান। অনুব্রত এদিন জানান, “এরপর থেকে দলের যতগুলি মহিলা সমাবেশ হবে সবগুলি অনুষ্ঠানে থাকবে গানের অনুষ্ঠান। কারণ, মহিলারা বাড়ি থেকে বেশি বের হতে পারেন না কাজের চাপে। তাই তাঁদের মনোরঞ্জনের জন্য এই সিদ্ধান্ত হয়েছে।” এদিন রথীন কিস্কুর গানের কথাতেও ছিল,”খেলা হবে রে।” মঞ্চে তখন অনুব্রতর মুখে তৃপ্তির হাসি।

আরও পড়ুন-‘আত্মনির্ভর ভারত’ গড়ায় জোর, সেনাবাহিনীতে আসতে চলেছে ‘অর্জুন’

এদিন সেই মঞ্চে অনুব্রত মণ্ডল নিজে অল্প সময়ে বক্তব্য রাখার পরই মাইক্রোফোন ছেড়ে দিলেন মঞ্চে উপস্থিত লোকশিল্পী রথীন কিস্কুকে। শিল্পী গান ধরলেন,”খেলা হবে রে।” গানের তালে তালে তখন নাচছেন প্রচারসভায় উপস্থিত দর্শকরা। আর সেই মঞ্চেই একমুখ হাসি নিয়ে সেই দৃশ্য উপভোগ করছেন অনুব্রত।

এদিন মাথরুন হাইস্কুল মাঠে স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় চাঁছাছোলা ভাষায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করেন। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বীরভূম সফর নিয়ে কটাক্ষ করেন অনুব্রত। বলেন,”মোদি নাড্ডাকে মা তারার কাছে পাঠালেন। আর মা তারা ওকে জবাব দিয়ে বাড়ি পাঠিয়ে দিল। মানুষ ওদের চায় না। ওদের লজ্জা নেই।”

Advt

আরও পড়ুন-হঠাৎ দিল্লিতে দিব্যেন্দু, বিজেপি- যোগের জল্পনা তুঙ্গে

শুধু নাড্ডাই নয় এদিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেও কটাক্ষ করেন অনুব্রত মণ্ডল। বলেন, “দিলীপ ঘোষ মা দুর্গার সম্পর্কে অনেক আজেবাজে কথা বলেছে। দিলীপ ঘোষের শরীরে মানুষের চামড়া নেই। গণ্ডারের চামড়া রয়েছে। মহিলাদের সম্মান দিতে জানে না।”

Previous articleপ্রথম দিনের শেষে ভারতের রান সংখ্যা ৬ উইকেট হারিয়ে ৩০০
Next article‘রাম বনাম দুর্গা’ প্রসঙ্গে বেফাঁস মন্তব্যে জড়ালেন দিলীপ, নিন্দায় রাজ্য রাজনীতি