বিপ্লবের মন্তব্যে আপত্তি নেপালের

বিপ্লব দেবকে নিয়ে বিতর্ক থামতেই চাইছে না । কিছুদিন আগেই একটি দলীয় সভায় তিনি মন্তব্য করেছিলেন নেপাল এবং শ্রীলঙ্কায় বিজেপিকে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে অমিত শাহের। এই মন্তব্যের  জন্য নেপালের সমালোচনার মুখে পড়েছেন বিপ্লব দেব।

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর মন্তব্য নিয়ে ট্যুইটারে জিজ্ঞাসা করা হলে নেপালের বিদেশ মন্ত্রী প্রদীপ গিয়াওয়ালি জবাব দিয়েছেন, ইতিমধ্যে আপত্তির বিষয়টা জানানো হয়েছে।

নয়াদিল্লিতে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত নীলাম্বর আচার্য ভারতের বিদেশ মন্ত্রকের যুগ্মসচিব অরিন্দম বাগচিকে ফোন করে ক্ষোভ উগরে দিয়েছেন। যদিও ভারত এই বিষয়ে কী বলেছে, তা প্রকাশ্যে আনতে চায়নি বিদেশমন্ত্রক। তবে বিপ্লবের মন্তব্যে নয়াদিল্লিতে অস্বস্তিতে পড়েছে বলে মত কূটনৈতিক মহলের।

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি ত্রিপুরায় দলের নেতাদের সঙ্গে বৈঠকে বিপ্লব দেব দাবি করেছিলেন, ‘শ্রীলঙ্কা–নেপালে সংগঠন গড়ে তোলার কথা বলেছেন অমিত শাহ। আগরতলায় অতিথিশালায় আমরা কথা বলছিলাম। অমিত শাহ বলেছিলেন, নেপাল–শ্রীলঙ্কা বাকি রয়েছে। ওখানেও আমাদের জিততে হবে।’ আর এখান থেকেই বিতর্কের সূত্রপাত। যা দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশেও সমালোচনার ঝড় তুলেছে।

Previous articleপাঞ্জাবে লজ্জার মুখে গেরুয়া শিবির, স্থানীয় নির্বাচনে কংগ্রেসের জয়জয়কার
Next articleপুরশুড়ার রোড-শো-তে জনজোয়ার: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণ কুণালের